Read In
Whatsapp

ভিডিও কলের সময় পাবেন একাধিক সুবিধা! অবিশ্বাস্য ফিচারস নিয়ে আসছে WhatsApp

Hike, telegram বাজারে এরকম অনেক মেসেজিং প্ল্যাটফর্ম ছিল ও কিছু রয়েছে‌। কিন্তু জনপ্রিয়তার কথা যদি বলা হয় তাহলে তার একইভাবে ধরে রেখেছে WhatsApp. একটা সময় শুধুমাত্র মেসেজিং প্ল্যাটফর্ম ছিল এটি।…

Published By: Debosmita Dhar | Published On:

Hike, telegram বাজারে এরকম অনেক মেসেজিং প্ল্যাটফর্ম ছিল ও কিছু রয়েছে‌। কিন্তু জনপ্রিয়তার কথা যদি বলা হয় তাহলে তার একইভাবে ধরে রেখেছে WhatsApp. একটা সময় শুধুমাত্র মেসেজিং প্ল্যাটফর্ম ছিল এটি। তবে বর্তমানে নানা ফিচার যুক্ত হয়ে অন্যতম প্রধান যোগাযোগ মাধ্যম হয়ে উঠেছে‌। এক কথায় বার্তা প্রেরক ও প্রাপককে কাছাকাছি নিয়ে এসেছে এই WhatsApp.

ইউজারদের বেশি সুবিধা দিতে নানা রকম ফিচার প্রায়ই আনে whatsapp. নতুন বছরেও তার ব্যতিক্রম হচ্ছে না। সম্প্রতি আরো বেশ কিছু নতুন ফিচার এড করা হয়েছে হোয়াটসঅ্যাপে। এবার ভিডিও করার সময় বিশেষ একটি সুবিধা পাবেন ইউজাররা‌। চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত-

একগুচ্ছ নয়া ফিচার আনা হচ্ছে হোয়াটসঅ্যাপের তরফে-

নতুন ফিচার অনুযায়ী এখন থেকে মোবাইল নম্বর ব্যবহার না করেও অন্য ইউজারের সাথে যোগাযোগ করা যাবে।

আনা হচ্ছে নয়া ডার্ক মোড যা চোখের চাপ কমাবে।

এছাড়াও ভিডিও কল করার সময় মিউজিক অডিও পাঠাতে পারবেন আপনি। অর্থাৎ কল চলাকালীন মিউজিক অডিও পাঠানো যাবে।

ইতিমধ্যে বিটা ইউজারদের মোবাইলে পরীক্ষামূলকভাবে ফিচারটি চালু করা হয়েছে। এর ফলে যখন ভিডিও কলের সময় কোন ইউজার স্ক্রিন শেয়ার করবেন তখন অন্যরা নিজেদের ডিভাইসে মিউজিক অডিওটি চালাতে পারবেন। সবথেকে আকর্ষণীয় বিষয় এই ফিচারের মাধ্যমে গ্রুপ ভিডিও কলে একসঙ্গে ভিডিও দেখতে পারবেন ইউজাররা।

অর্থাৎ যেমন একসাথে গেম খেলা যায় তেমনি ভার্চুয়ালি হোয়াটসঅ্যাপেও বন্ধু মহলে একসাথে বসেই সিনেমা দেখা গান শোনা সবটাই করতে পারবেন। বলা বাহুল্য এতে বন্ধুবান্ধব থেকে শুরু করে আত্মীয়-স্বজন সকলে যে আরও কাছাকাছি চলে আসবেন তা আশা করা যায়। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ইউজার এই সুবিধা উপভোগ করতে পারবেন।