Read In
Whatsapp

TRAI: সাবধান, এই SMS পেলে সতর্ক হোন আজই, বিশেষ বার্তা TRAI এর

TRAI: নবীন থেকে প্রবীণ আজকাল সকলের হাতেই রয়েছে স্মার্টফোন। আর স্মার্টফোন থাকা মানেই ব্যবহার করতে হবে সিম কার্ড। বর্তমান সময়ে টেলিকম সংস্থার বাজারে ঝড় তুলেছে Airtel, Vodafone Idea, Jio, BSNL…

Published By: Additiya Banerjee | Published On:

TRAI: নবীন থেকে প্রবীণ আজকাল সকলের হাতেই রয়েছে স্মার্টফোন। আর স্মার্টফোন থাকা মানেই ব্যবহার করতে হবে সিম কার্ড। বর্তমান সময়ে টেলিকম সংস্থার বাজারে ঝড় তুলেছে Airtel, Vodafone Idea, Jio, BSNL এর মতো টেলিকম সংস্থাগুলি। আর এবার এই সমস্ত কোম্পানির গ্রাহকদের বিশেষ নির্দেশিকা দিল টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI)। বলা ভালো, জালিয়াতির বিষয়ে গ্রাহকদের সতর্ক করা হলো।

সম্প্রতি সাধারণ মানুষকে সতর্ক করে TRAI-এর সচিব ভি রঘুনন্দন জানান, ‘আজকাল টেলিকম সংস্থার নাম করে গ্রাহকদের নানান রকমের মেসেজ করা হচ্ছে। আসলে এই সবটাই করছেন প্রতারকরা। প্রতারণার জাল বিস্তার করে এভাবেই তারা দিনের পর দিন ঠকিয়ে চলেছেন গ্রাহকদের। আর তাই গ্রাহকদের সতর্ক করতে আমরা বিশেষ পরামর্শ দিতে চাই। সকল গ্রাহকদেরকে পাঠানো হবে সতর্কতামূলক মেসেজ’।

TRAI New Rules

সূত্রের খবর, মোবাইলের টাওয়ার বসানোর নাম করে নো অবজেকশন সার্টিফিকেট বা এনওসি চাওয়া হচ্ছে গ্রাহকদের কাছ থেকে। মোবাইল নম্বর ভেরিফাইডও করতে বলা হচ্ছে না হলেই নাকি বন্ধ হয়ে যাবে পরিষেবা। কিন্তু ট্রাইয়ের তরফে এমন কোনো এসএমএস-ই পাঠানো হচ্ছে না। সবটাই করছেন অসাধু ব্যক্তিরা। তবে এমন ভুয়ো মেসেজ আগেও পেয়েছেন গ্রাহকরা। কিন্তু বর্তমানে প্রতারকরা আরও বেশি প্রতারণা করেই চলেছে।

আর তাই গ্রাহকদের সতর্ক করতে TRAI এর তরফ থেকে পাঠানো হচ্ছে মেসেজ। সেখানেই স্পষ্ট করে উল্লেখ করা থাকবে, ‘ মোবাইল নম্বর ভেরিফিকেশন কিংবা পরিষেবা বন্ধ সংক্রান্ত কোনো রকমের বার্তা পাঠায় বা TRAI। রেগুলেটরি সংস্থার নাম করে যে বার্তা পাঠানো হচ্ছে সেগুলি ভুয়ো। নতুন বছরের শুরু থেকেই এই বার্তা পাঠানো শুরু করেছে TRAI।