Read In
Whatsapp

50 হাজার টাকার সুবিধা পাবেন 15,000 হাজারে, মার্কেটে রাজ করতে ল্যাপটপ আনছে মুকেশ আম্বানি

এই মুহূর্তে একটা ল্যাপটপ কিনতে গেলে মোটামুটি ৩০ হাজার টাকা তো খরচ করতেই হয়। কিন্তু সাধারণ গ্রাহকদের কথা মাথায় রেখে সস্তায় ল্যাপটপ এনে চমক দিতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স…

Published By: Debosmita Dhar | Published On:

এই মুহূর্তে একটা ল্যাপটপ কিনতে গেলে মোটামুটি ৩০ হাজার টাকা তো খরচ করতেই হয়। কিন্তু সাধারণ গ্রাহকদের কথা মাথায় রেখে সস্তায় ল্যাপটপ এনে চমক দিতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও। টেলিকম সংস্থায় সবথেকে কম দামে রিচার্জ প্ল্যান এনে নজর কেড়েছিল রিলায়েন্স(Reliance)। তারপর সস্তার জিও ফোনও লঞ্চ করেছিল। এবার আরো সাম্রাজ্য বিস্তার করছে রিলায়েন্স।

বাজারে যত জিনিসই আনুক না কেন রিলায়েন্স সবসময়ই সাধারণ গ্রাহকদের কথা মাথায় রেখেছে। এই কারণেই রিচার্জ প্ল্যান থেকে শুরু করে ফোন সবের দাম রাখা হয়েছিল মধ্যবিত্তের সাধ্যের মধ্যে। এবার সেই মধ্যবিত্তদের কথা মাথায় রেখেই ল্যাপটপ ট্যাবলেটের বাজারেও পা রাখতে চলেছে সংস্থা।

জানা যাচ্ছে ৬ ডলারের অর্থনীতির এই শিল্পক্ষেত্রে শীঘ্রই আত্মপ্রকাশ করবে রিয়ালেন্স। মাত্র পনেরো হাজার টাকায় ল্যাপটপ আনবে সংস্থা পাশাপাশি আনবে সস্তার ট্যাবলেট।

ইতিমধ্যে বিভিন্ন প্রতিবেদন মারফত খবর মিলেছে HP, LENOVO সহ একাধিক ল্যাপটপ প্রস্তুতকারী সংস্থার সাথে কথা বলেছে রিলায়েন্স। এও তথ্য মিলেছে যে ক্লাউডের সুবিধা আনা হবে নয়া ল্যাপটপে। অর্থাৎ ল্যাপটপের প্রসেসিং এবং স্টোরেজ হবে জিও ক্লাউড এর মধ্যে।

একটি প্রতিবেদন থেকে জানা গেছে Jio ল্যাপটপটিকে একটি মাসিক ক্লাউড সাবস্ক্রিপশনের সাথে যুক্ত করার পরিকল্পনা করা হয়েছে। যেমনটা সাধারণত Apple এর iCloud বা Google One subscription এর মতোন হয়ে থাকে। সূত্রের খবর এইচপি ক্রোমবুকে ইতিমধ্যে জিও ক্লাউডে টায়াল রান করা হচ্ছে। জিও মানেই সস্তায় চাহিদাপূরণ- এই কথা ফের প্রমান করতে চলেছে সংস্থা।