Read In
Whatsapp

Safest Smartphone: থাকবে না আর ফোন হ্যাক হওয়ার ভয়! এই 4টি স্মার্টফোন থাকলেই হবে কেল্লাফতে

Safest Smartphone: সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য আজকাল কমবেশি সকলেই ব্যবহার করছেন ফিচারপ্যাক প্রিমিয়াম স্মার্টফোন। কারোর পছন্দ স্যামস্যাং কারোর আবার অ্যাপেল। তবে এত নামি দামি সংস্থার স্মার্টফোন ব্যবহার করা…

Published By: Debosmita Dhar | Published On:

Safest Smartphone: সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য আজকাল কমবেশি সকলেই ব্যবহার করছেন ফিচারপ্যাক প্রিমিয়াম স্মার্টফোন। কারোর পছন্দ স্যামস্যাং কারোর আবার অ্যাপেল। তবে এত নামি দামি সংস্থার স্মার্টফোন ব্যবহার করা সত্ত্বেও খুব সহজেই হ্যাক করে নিচ্ছেন হ্যাকাররা। ফলে চিন্তা বাড়ছে ব্যবহারকারীদের। যদিও এই সংস্থাগুলি ছাড়াও এমন বেশ কিছু স্মার্টফোন রয়েছে যেগুলি হ্যাক করতে পারবে না হ্যাকাররাও। অজস্র নিরাপত্তার মোড়া রয়েছে সেই ফোনগুলি (Safest Smartphone)। কোন কোন ফোন রয়েছে সেই তালিকায়? আজকের প্রতিবেদনে রইল বিস্তারিত।

Safest Smartphone

অন্যান্য স্মার্টফোনের তুলনায় অনেকটাই আলাদা এই স্মার্ট ফোনগুলি। এগুলিতে রয়েছে ফিজিক্যাল বাটন। যা ব্যবহার করে খুব সহজেই নিজের নিয়ন্ত্রণে রাখা যাবে স্মার্টফোন। এক নজরে চোখ বুলিয়ে নেওয়া যাক সেই ফোন গুলির দাম এবং ফিচার্সে।

আরও পড়ুন: মাত্র 10,000 টাকায় মিলছে 5G স্মার্টফোন! থাকছে ফাস্ট চার্জিং-সহ একাধিক নজরকাড়া ফিচারস

Purism Librem 5

এই তালিকায় একেবারে প্রথমেই যে স্মার্টফোনটি রয়েছে সেটি হল Purism Librem 5। এই ফোনের বাজার মূল্য 999 ডলার। এটি হল বিশ্বের প্রথম স্মার্টফোন যেখানে সমস্ত নিয়ন্ত্রণ থাকে ব্যবহারকারীর হাতে।

  • Price – 83,294/-
  • Operating System – Linux & PureOS
  • Special Facilities – Physical Switch (খুব সহজেই ওয়াইফাই, ব্লুটুথ, মাইক্রোফোন বন্ধ করে রাখা সম্ভব।)

Sirin Labs Finney U1

দ্বিতীয় স্থান দখল করেছে Sirin Labs Finney U1। এই ফোনটির আনুমানিক বাজার মূল্য 899 ডলার।

  • Price – 74,957/-
  • Operating System – গুগলের মডিফাইড অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ইনট্রুশন প্রিভেনশন সিস্টেম
  • Special Facilities – সাইবার-সুরক্ষিত ব্লকচেইন

Bittium Tough Mobile 2

সুরক্ষিত স্মার্টফোনের কথা বলতে গেলে বলতেই হবে Bittium Tough Mobile 2 এর কথা। এই ফোনে রয়েছে এন্ড টু এন্ড এনক্রিপশন ফিচার। অর্থাৎ হ্যাকার বা সাইবার অপরাধীরা কোনোভাবেই ফোনের হার্ডওয়ার বা ডেটার সঙ্গে করতে পারবে না কাঁটাছেড়া। এই ফোনটির আনুমানিক বাজার মূল্য 1729 ডলার।

  • Price – 1,44,162/-

Katim R 01

সাধারণ মোবাইলের থেকে অনেকটাই শক্তিশালী এবং সুরক্ষিত স্মার্টফোন হল Katim R 01। এই স্মার্টফোনের আনুমানিক বাজার মূল্য 1100 ডলার।

  • Price – 91,717/-