Read In
Whatsapp

Tata Pay: Google Pay ও Phone Pay এর দিন শেষ! অনলাইন পেমেন্টেও এবার মাঠে নামছে Tata

Tata Pay: ডিজিটাল এই দুনিয়ায় সবকিছুই বন্দি মুঠোফোনে। দেশ-বিদেশের খবরা-খবর জানা হোক কিংবা প্রিয়জনকে প্রয়োজনে আর্থিক সাহায্য করা। সবটাই এখন হয়ে যাচ্ছে এক ক্লিকেই। সময়ের সঙ্গে সঙ্গে ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে…

Published By: Debosmita Dhar | Published On:

Tata Pay: ডিজিটাল এই দুনিয়ায় সবকিছুই বন্দি মুঠোফোনে। দেশ-বিদেশের খবরা-খবর জানা হোক কিংবা প্রিয়জনকে প্রয়োজনে আর্থিক সাহায্য করা। সবটাই এখন হয়ে যাচ্ছে এক ক্লিকেই। সময়ের সঙ্গে সঙ্গে ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে ইউপিআই পেমেন্টের। চায়ের দোকান হোক কিংবা শপিংমল সর্বত্রই কিউআর কোড স্ক্যান করেই করে দেওয়া যাচ্ছে পেমেন্ট। আর এবার সাধারণ মানুষকে সুবিধা দিতে নয়া উদ্যোগ Tata গোষ্ঠীর।

সময় যত এগোচ্ছে পাল্টে যাচ্ছে সবকিছুই। আজকাল আর কাউকে বাড়ি থেকে মানিব্যাগ সঙ্গে করে নিয়ে বেরোতে হয় না। হাতে স্মার্টফোন থাকলেই মিলে যায় একগুচ্ছ সুবিধা। বর্তমান বাজারে ব্যাপক জনপ্রিয়তা বেড়েছে Google Pay, PhonPe, Paytm এর মতো মতো থার্ড পার্টি অ্যাপগুলির। আর এবার হাড্ডাহাড্ডি লড়াই ময়দানে চলে এলো Tata Pay।

আরও পড়ুন: Jio Recharge Plan: রিচার্জ করবেন একজন, সুবিধা পাবেন বাড়ির অন্যান্য সদস্যরা! দুর্দান্ত প্ল্যান নিয়ে হাজির জিও

Tata Pay

নতুন বছর শুরু হতেই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে অ্যাগ্রিগেটর লাইসেন্স পেয়ে গিয়েছে রতন টাটার সংস্থা। এই Tata Pay পেমেন্ট প্ল্যাটফর্মটি Tata Group-এর ডিজিটালের অংশ। এই ব্র্যান্ডিংয়ের মাধ্যমেই অনলাইনে ব্যবসা করে টাটা গ্রুপ। 2022 সালেই তাদের ডিজিটাল পেমেন্ট অ্যাপ্লিকেশন চালু করেছিল সংস্থাটি। তবে সে সময় কেবলমাত্র এটি আইসিআইসিআই ব্যাঙ্কের সঙ্গে অংশীদারিত্বে ইউপিআই পেমেন্ট করছিল। এবার অবশ্য তা বদলে যেতে চলেছে।

আরবিআই সূত্রে খবর, টাটা এর আগে প্রিপেড পেমেন্ট ব্যবসায় হাত লাগিয়েছে কিন্তু তাতে সেভাবে মেলেনি সারা। আর এবার নয়া উদ্যোগ রতন টাটার সংস্থার। Razorpay, Cashfree, Google Pay সহ অন্যান্য সংস্থাগুলির মতোই এবার লাইসেন্স পেয়ে গেল Tata Pay। তবে কেবলমাত্র Tata Pay নয়। চলতি বছরের শুরুতেই একইসঙ্গে অনলাইন পেমেন্ট ব্যবসা করার জন্য লাইসেন্স পেয়ে গিয়েছে DigiO।