Read In
Whatsapp

Mukesh Ambani : ঝড়ের গতিতে চালু 5G পরিষেবা, আরও নতুন চমক নিয়ে হাজির Reliance Jio

Mukesh Ambani: যেমন কথা তেমন কাজ। মুকেশ আম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থা জিও (Jio) প্রতিশ্রুতি দিয়েছিল 2023 সালের মধ্যে দেশের বিভিন্ন প্রান্তে চালু হয়ে যাবে 5G পরিষেবা। ইতিমধ্যেই এই কাজ…

Published By: Additiya Banerjee | Published On:

Mukesh Ambani: যেমন কথা তেমন কাজ। মুকেশ আম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থা জিও (Jio) প্রতিশ্রুতি দিয়েছিল 2023 সালের মধ্যে দেশের বিভিন্ন প্রান্তে চালু হয়ে যাবে 5G পরিষেবা। ইতিমধ্যেই এই কাজ সম্পন্ন করে ফেলেছেন তারা। বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে তেমনটাই। এই খবর প্রকাশ্যে আসতেই আনন্দে আত্মহারা গ্রাহকরা।

Mukesh Ambani

সম্প্রতি তামিলনাড়ু গ্লোবাল ইনভেস্ট মিটে মুকেশ আম্বানি (Mukesh Ambani) বলেছেন, ‘সারা বিশ্বে সবথেকে দ্রুত 5G রোল আউট করে ফেলেছে Jio। খুব শীঘ্রই ডিজিটাল বিপ্লবের সুফল নিয়ে আসতে চলেছে আমাদের সংস্থা। তামিলনাড়ুতে ইতিমধ্যেই বিনিয়োগ করা হয়েছে 35,000 কোটি টাকা। রাজ্যের প্রত্যেকটা শহর এবং গ্রামে সেরার সেরা 5G পরিষেবা প্রদান করতে প্রস্তুত আমরা’।

বিশ্বের বিভিন্ন প্রান্তে 5G NSA বা নন স্ট্যান্ডআলন আর্কিটেকচার ডেপ্লয় করা হয়েছে। অন্যদিকে আবার দেশে 5G SA বা স্ট্যান্ডআলন আর্কিটেকচার ডেপ্লয় করা হয়েছে। পাশাপাশি দেশের এই টেলিকম সংস্থাটি বেশিরভাগ জায়গাতেই 5G BTS বা বেস ট্রান্সসিভার স্টেশন ডেপ্লয় করেছে।

আরও পড়ুন: Google Drive Offer: মাত্র 35 টাকায় দুর্দান্ত অফার দিচ্ছে Google, এই সুযোগ হাতছাড়া করলে পস্তাতে হবে চরম

এই মুহূর্তে অবশ্য গ্রাহকদের 5G পরিষেবা পাওয়ার জন্য আলাদাভাবে করতে হবে না রিচার্জ। সবটাই মিলবে একেবারে বিনামূল্যে। যদিও রিলায়েন্স জিওর ওয়েবসাইটে এখনো লেখা রয়েছে তারা দেশের ছোট বড় সকর মিলিয়ে মোট 7,764 জায়গায় চালু করে ফেলেছে 5G পরিষেবা। আসলে এই সংখ্যাটি অনেক দিন ধরেই আপডেট করেনি তারা ফলে এই মুহূর্ত অফিসিয়াল নম্বর সম্পর্কে জানা যাচ্ছে না। এখন দেখার কবে 5G রোল আউট করার সঠিক পরিসংখ্যানটি আপডেট করে সংস্থা।