Read In
Whatsapp

Recharge Plan: একবার রিচার্জ করলেই চলবে সারা বছর! জানতেন?

Recharge Plan: আজকাল সকলের হাতেই রয়েছে স্মার্টফোন। ফলে রিচার্জ তো করতেই হবে। যদিও প্রত্যেকটি সংস্থা যেভাবে দিনের পর দিন রিচার্জের খরচ বাড়িয়ে চলেছে তাতেই মাথায় হাত পড়ছে আমজনতার। যদিও গ্রাহকদের…

Published By: Debosmita Dhar | Published On:

Recharge Plan: আজকাল সকলের হাতেই রয়েছে স্মার্টফোন। ফলে রিচার্জ তো করতেই হবে। যদিও প্রত্যেকটি সংস্থা যেভাবে দিনের পর দিন রিচার্জের খরচ বাড়িয়ে চলেছে তাতেই মাথায় হাত পড়ছে আমজনতার। যদিও গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে একগুচ্ছ নতুন প্ল্যান (Recharge Plan) বাজারে এনেছে প্রত্যেকটি সংস্থা। হিসেব করলে দেখা যাবে কম বৈধতার প্ল্যানের থেকে এক বছরের প্ল্যান গুলির খরচ তুলনামূলকভাবে কম। আর সে কারণেই সেদিকেই ঝুঁকছেন আমজনতা। আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হল বিভিন্ন বেসরকারি সংস্থার একগুচ্ছ প্ল্যান গুলি।

Jio Recharge Plan

এই রিচার্জ প্ল্যানের বৈধতা 365 দিন। সঙ্গে আরও বাড়তি 23 দিনের সুবিধা পাওয়া যাবে। যেকোনো নম্বরে আনলিমিটেড করা যাবে কল। প্রত্যেকদিন মিলবে 100 টি করে ফ্রি এসএমএস। প্রত্যেকদিন পাওয়া যাবে 2.5 GB ডেটার সুবিধা।এর জন্য আমজনতাকে খরচ করতে হবে 2,999 টাকা।

আরও পড়ুন: Jio: আর মিলবে না ফ্রিতে পরিষেবা! এবার জিও টিভি দেখার জন্যও করতে হবে রিচার্জ

Airtel Recharge Plan

জিওর মতোই খরচ পড়বে এয়ারটেলের রিচার্জেও। অর্থাৎ 365 দিনের সুবিধা পেতে হলে আমজনতাকে খরচ করতে হবে 2,999 টাকা। এই রিচার্জ প্ল্যানের জেরে প্রত্যেকদিন পাওয়া যাবে 100 টি করে ফ্রি এসএমএস এর সুবিধা। সঙ্গে দৈনিক ডেটা ব্যবহার করতে পারবেন 2GB। থাকছে আনলিমিটেড কলিং এর সুবিধা। সঙ্গে রয়েছে আরও একগুচ্ছ সুবিধা।

BSNL Recharge Plan

365 দিনের সঙ্গে বাড়তি আরও 30 দিনের ভ্যালিডিটি অফার করছে BSNL। মিলবে 3GB পর্যন্ত হাই স্পিড ইন্টারনেট পরিষেবা। প্রত্যেকদিন যদি ডেটা লিমিট শেষ হয়ে যায় তার পরেও মিলবে ইন্টারনেটের সুবিধা। তবে সেক্ষেত্রে স্পিড কমে গিয়ে দাঁড়াবে 40Kbps এ। সঙ্গে থাকছে ফ্রী এসএমএস এবং আনলিমিটেড কলিং এর সুবিধা। খরচ পড়বে 2,999 টাকা।

Vi Recharge Plan

একবছরের জন্য রিচার্জ করতে হলে খরচ পড়বে 2,999 টাকা। মিলবে প্রত্যেকদিন 2GB ডেটা পরিষেবা। 100 ফ্রি এসএমএস। সঙ্গে আনলিমিটেড কলিং-এর সুবিধা।