Read In
Whatsapp

Online Shopping: এবার আরও সহজ অনলাইন শপিং, বিশেষ পরিষেবা আনল গুগল

Online Shopping: এখন আর বাজারে শপিং করতে যান না কেউ। বাড়িতে বসেই কমবেশি সকলেই করে নিচ্ছেন অনলাইনে শপিং (Online Shopping)। বছরের একেবারে শেষে চাহিদা অনেকটাই বাড়ে বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্ম গুলির।…

Published By: Debosmita Dhar | Published On:

Online Shopping: এখন আর বাজারে শপিং করতে যান না কেউ। বাড়িতে বসেই কমবেশি সকলেই করে নিচ্ছেন অনলাইনে শপিং (Online Shopping)। বছরের একেবারে শেষে চাহিদা অনেকটাই বাড়ে বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্ম গুলির। কারণ প্রিয়জনকে দিতে হবে উপহার। অন্যদিকে আবার বছরের শেষে একগুচ্ছ অফার নিয়ে হাজির হয় জনপ্রিয় সব ই-কমার্স প্ল্যাটফর্ম। আর তাই সাধারণ মানুষের ঝুঁকি কমাতে নয়া উদ্যোগ গুগলের।

অনেক সময় অনলাইনে কেনাকাটা করার পর অর্ডার ট্র্যাক করা হয়ে যায় ঝামেলার কাজ। আর সে কারণেই বিশেষ ব্যবস্থা নিয়েছে গুগল। সাধারণের জন্য এসেছে নয়া ফিচার। এই ফিচারের মাধ্যমে অনলাইনের কেনাকাটার অভিজ্ঞতা অনেকটাই মসৃণ হবে। এমনটাই মতামত বিশেষজ্ঞ মহলের।

আরও পড়ুন: Netflix Games: অপেক্ষার অবসান, এবার মোবাইলেই খেলা যাবে GTA!

কাছাকাছি দোকানে পিকআপ এর জন্য উপলব্ধ আইটেমগুলি দ্রুত শিপিং এর জন্য সবচেয়ে সাশ্রয় মূল্যের বিকল্পের বিবরণ সহ একটি ফিল্টার নির্বাচন করতে পারবেন আমজনতা। ডেলিভারি ফিল্টার ছাড়াও পাওয়া যাবে ট্র্যাকিং এর অভিজ্ঞতা। খুব সহজেই সমস্ত আপডেট চলে আসবে ইমেইলে। মোবাইল, ডেক্সটপ কিংবা ল্যাপটপ সর্বত্রই দেখা যাবে সেটি। ডেলিভারি তারিখ সম্পর্কে দ্রুত তথ্য পাবেন আমজনতা।

এমনকি ইচ্ছে হলেই যেকোনো সময় সেটিংস এর মাধ্যমে ফিচারটি নিষ্ক্রিয় করতেও পারবেন ব্যবহারকারীরা। এমনকি রিটার্ন অপশন এক্সেস করা হয়ে যাবে সহজ। অনলাইন ক্রেতারা প্যাকেজ ডেলিভারি সম্পর্কে আপডেট থাকতে এবং অনায়াসে রিটার্ন তথ্য এক্সেস করতে পারবেন সহজেই।

Online Shopping Tips

  • এই সুবিধা পাওয়ার জন্য প্রথমেই চলে যেতে হবে Gmail এর সেটিংস অপশনে।
  • এরপর সেখান থেকে প্যাকেজ ট্র্যাকিং অপশনটি বেছে নিতে হবে।
  • আর যারা কোনো কিছু রিটার্ন করতে চান তাদেরকে বেছে নিতে হবে রিটার্ন অপশন।
  • তাহলেই আপটুডেট থাকতে পারবেন ব্যবহারকারীরা।