Read In
Whatsapp

OnePlus-র ঘুম ওড়াতে আসছে Realme GT 5 Pro, থাকবে 100 ওয়াটের চার্জার ও 50MP Sony IMX ক্যামেরা

দমদার ব্যাটারি, ক্রিস্টাল ক্লিয়ার ক্যামেরা ও বিপুল পরিমাণ স্টোরেজ...এই সবকিছুই মিলবে একটি ফোনে। হ্যা এক ফোনেই ইউজারদের সমস্ত চাহিদা মেটাতে চলেছে রিয়েলমি। সম্প্রতি সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে আগামী মাসে…

Published By: Debosmita Dhar | Published On:

দমদার ব্যাটারি, ক্রিস্টাল ক্লিয়ার ক্যামেরা ও বিপুল পরিমাণ স্টোরেজ…এই সবকিছুই মিলবে একটি ফোনে। হ্যা এক ফোনেই ইউজারদের সমস্ত চাহিদা মেটাতে চলেছে রিয়েলমি। সম্প্রতি সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে আগামী মাসে বাজারে তাদের GT Series এর একটি নতুন স্মার্টফোন লঞ্চ হতে চলেছে।

যদিও এই প্রথম নয় কয়েক মাস আগেও এই নিয়ে চর্চা চলেছে। 12 নভেম্বরই একটি Weibo পোস্টের মাধ্যমে Realme এই বিষয়টি নিশ্চিত করেছিল যে আগামী মাসে তাদের নয়া স্মার্টফোন বাজারে আনা হবে। আর ইতিমধ্যে কোম্পানির জানিয়েছেন যে 7th December Realme GT 5 Pro লঞ্চ করবে। এই মোবাইলটি প্রথমে চিনে পাওয়া যাবে এবং পরে ভারতের বাজারে প্রবেশ করবে।

Realme GT 5 Pro ফোনটির কয়েকটি স্পেসিফিকেশন জানা গেছে। এটি কোয়েলকম-এর নতুন Snapdragon 8 Gen3 SoC প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়া ফোনটি 1TB Storage Offer করবে। হ্যান্ডসেটে ডিসপ্লে 3000 নিক পিক ব্রাইটনেস প্রদানের জন্য নিশ্চিত করা হয়েছে। এছাড়াও থাকবে আপগ্রেডেড টেলিফটো ক্যামেরা। 50MP টেলিফটো লেন্স যুক্ত করা হয়েছে বলে খবর।

ফোনটির ব্যাটারি ব্যাকআপও দারুন হতে চলেছে। এতে দেওয়া হবে 100w তারযুক্ত চার্জিং ও 50w ওয়্যারলেস চার্জিংয়ের সমর্থন সহ 5400mAh এর ব্যাটারি। অ্যান্ড্রয়েড 14এ চলমান এই ফোন আপডেটেড সফটওয়্যার অফার করে। উন্নত ক্যামেরা প্রযুক্তি, শক্তিশালী প্রক্রিয়াকরণ ক্ষমতা, উন্নতমানের প্রসেসর সবমিলিয়ে এই ফোনটি Realme GT 5 Pro এক দারুন প্রতিযোগী হয়ে উঠতে চলেছে বলেই আশা।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে 7th December একটি বড় ইভেন্টের মাধ্যমে এই ফোনটি লঞ্চ করা হবে যেটি ভারতে 11.30-এ সম্প্রচার করা হবে। এমনকি কোম্পানির সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে লাইভ দেখানো হবে। তবে এটি ভারতে সম্ভবত আগামী বছর আসতে পারে।