Read In
Whatsapp

Samsung Galaxy A05: সস্তায় লঞ্চ হল Samsung-র এই তুখোড় ফোন, পাবেন 5000mAh ব্যাটারি! দাম মাত্র এত

Samsung গত সেপ্টেম্বর মাসে তাদের গ্যালাক্সি A Series এর পরিধি বাড়িয়ে Samsung Galaxy A05 ফোনটি লঞ্চ করেছে। তবে সেসময় গ্লোবাল মার্কেটে এই ফোন সামনে এলেও ভারতে সামনে আসেনি। তবে এবার অপেক্ষার…

Published By: Debosmita Dhar | Published On:

Samsung গত সেপ্টেম্বর মাসে তাদের গ্যালাক্সি A Series এর পরিধি বাড়িয়ে Samsung Galaxy A05 ফোনটি লঞ্চ করেছে। তবে সেসময় গ্লোবাল মার্কেটে এই ফোন সামনে এলেও ভারতে সামনে আসেনি। তবে এবার অপেক্ষার অবসান কবে Samsung Galaxy A05, Galaxy A04 এর উত্তরসূরী হিসেবে ভারতে সামনে আসে।

দিন কয়েক আগেই সংস্থাটি Samsung Galaxy A05S ফোনটি নিয়ে এসেছিল যার দামও রাখা হয়েছিল সাধ্যের মধ্যে। এরপর থেকেই Samsung Galaxy A05 ফোনটি নিয়ে বেশি করে জল্পনা শুরু হয়। আর সম্প্রতি হ্যান্ডসেটটির ব্যবহারকারীর ম্যানুয়াল Samsung India-এর ওয়েবসাইটে দেখা গেছে।

 

বিভিন্ন রিপোর্ট ও প্রতিবেদন থেকে যে তথ্য সামনে আসছে তাতে জানা যাচ্ছে Galaxy A05 একটি MediaTek Helio G85 SoC সহ আসবে। ইতিমধ্যে ভারতে এর দামও প্রকাশিত হয়েছে। চলুন ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক –

 

  • Price And Color Options : দুটি ভেরিয়েন্টে উপলব্ধ থাকছে ফোনটি যার 4GB+64GB এর দাম 12499 টাকা অপরদিকে 6GB+128GB ভেরিয়েন্টের দাম লিস্টিং করা হয়েছে 14999 টাকায়। ফোনটি শীঘ্রই অফিশিয়াল ওয়েবসাইট এবং অন্যান্য ই-কমার্স ওয়েবসাইটের তালিকা ভুক্ত হবে বলে খবর। ফোনটির মোট তিনটি কালার অপশন মিলবে- কালো, হালকা সবুজ ও সিলভার।
  • Specification And Features : 6.7 inch HD+ PLS LCD ডিসপ্লে সহ আসা এই ফোনটি Android 13 ভিত্তিক OneUI 5.1 এ চলে। এতে মিলবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে রয়েছে 50MP প্রাইমারি ক্যামেরা, 2MP Depth শ্যুটার আর 8MP ফ্রন্ট ক্যামেরা। উল্লেখ্য ফোনটি 25w Fast Charging Support যুক্ত 5000mAh Battery এর সাথে আসবে।