Read In
Whatsapp

iQOO 12 Vs OnePlus 12: কোনটা আপনার জন্য উপযুক্ত, ফিচারস দেখে বিচার করুন

iQOO 12 Vs OnePlus 12: মোবাইলে বাজারে দাপট এখন OnePlus এর। কিন্তু প্রতিযোগিতায় পিছিয়ে নেই iQOO. iQOO সম্প্রতি ভারতে লঞ্চ করেছে iQOO12 অপরদিকে চীনে বাজারে উন্মোচন করা হয়েছে OnePlus12 যা…

Published By: Debosmita Dhar | Published On:

iQOO 12 Vs OnePlus 12: মোবাইলে বাজারে দাপট এখন OnePlus এর। কিন্তু প্রতিযোগিতায় পিছিয়ে নেই iQOO. iQOO সম্প্রতি ভারতে লঞ্চ করেছে iQOO12 অপরদিকে চীনে বাজারে উন্মোচন করা হয়েছে OnePlus12 যা শীঘ্রই ভারতের বাজারে আসতে চলেছে। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন আসছে এই দুই স্মার্টফোনের মধ্যে কোনটি সেরা সেরা হতে চলেছে! আজকের প্রতিবেদনে থাকলো এই দুইয়ের মধ্যেই তুলনামূলক আলোচনা-

দুই ফোনের মধ্যেই অত্যাধুনিক বৈশিষ্ট্য, দুর্দান্ত স্পেসিফিকেশন, শক্তিশালী ব্যাটারি বর্তমান। তবুও কোন বৈশিষ্ট্যে কে এগিয়ে থাকছে তা দেখে নেওয়া যাক।

iQOO12 Vs OnePlus12 : Specification

Processor-

  • iQoo 12 ও OnePlus 12 উভয়তেই উন্নত পারফরমেন্সের জন্য দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 8 Gen 3 Chipset.

RAM AND STORAGE-

  • ফোনটি 16GB RAM ও 512 GB স্টোরেজের সাথে যুক্ত। অপরদিকে OnePlus 12 তে 24GB RAM থাকতে পারে। বেশি RAM থাকার অর্থ হলো ফোনটিতে অনেকগুলি অ্যাপ সমর্থন করবে।

Camera-

  • iQOO 12 তে রয়েছে 50MP প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ। এই সেটআপে রয়েছে 64MP পেরিস্কোপ টেলিফটো লেন্স, 50MP Ultrawide লেন্স আর সাথে 16MP ফ্রন্ট ক্যামেরা।

  • অন্যদিকে OnePlus 12 তে আছে 50MP Primary camera, 48MP UW ক্যামেরা আর 64MP টেলিফটো ক্যামেরা। উভয় ফোন দুর্দান্ত ফটো তোলে তবে OnePlus 12 তে কিছু অতিরিক্ত ক্যামেরা বৈশিষ্ট্য থাকতে পারে।

BATTERY –

  • iQOO 12তে রয়েছে 5000mAh battery যা 120W fast চার্জিং সমর্থন করে।
    অপরদিকে OnePlus-এ রয়েছে 5400mAh battery.

সুপার ফাস্ট চার্জিং ও শক্তিশালী ক্যামেরার দিক থেকে iQOO 12 এগিয়ে যাচ্ছে আবার OnePlus যেহেতু Hasselblad এর সাথে অংশীদারিত্ব করছে তাই ক্যামেরা বৈশিষ্ট্যে অতিরিক্ত জিনিস থাকতে চলেছে। এবার আপনার পছন্দের উপর ভিত্তি করে যে কোন একটি কিনে নিতেই পারেন।