Read In
Whatsapp

iPhone: দাম মাত্র 11,600 টাকা, ব্ল্যাকবেরি’র স্মৃতি ফিরিয়ে iPhone-এ Qwerty কিপ্যাড! চমক দিল এই সংস্থা

iPhone: যে সময় সকলেই কিপ্যাড ফোন ব্যবহার করতেন সে সময় ফুল ডিসপ্লে সহ iPhone লঞ্চ করে সারা বিশ্বকে চমকে দিয়েছিল Apple। আজও সেই iPhone সিরিজ সমানভাবেই জনপ্রিয় আমজনতার কাছে। যদিও…

Published By: Additiya Banerjee | Published On:

iPhone: যে সময় সকলেই কিপ্যাড ফোন ব্যবহার করতেন সে সময় ফুল ডিসপ্লে সহ iPhone লঞ্চ করে সারা বিশ্বকে চমকে দিয়েছিল Apple। আজও সেই iPhone সিরিজ সমানভাবেই জনপ্রিয় আমজনতার কাছে। যদিও ধীরে ধীরে বাজার থেকে হারিয়ে গিয়েছে কোয়ার্টি কিপ্যাড স্মার্টফোন। আজকাল 8 থেকে 80 সকলেই ব্যবহার করছেন অ্যান্ড্রয়েড স্মার্টফোন। তবে এই পরিস্থিতিতে ফের একবার চমক দিল Apple। বাজার কাঁপাতে হাজির কোয়ার্টি কিপ্যাড স্মার্টফোন।

iPhone New Look

এই সংস্থা iPhone 14 এবং iPhone 15 প্রো মডেলগুলিতে একটি ইউনিক ডিজাইনের কোয়ার্টি কিপ্যাড কেস যোগ করেছে। সংস্থার তরফে দাবী করা হচ্ছে এটি একটি ফিজিক্যাল কিবোর্ড। থাকবে আসল বাটন। যা খুব সহজেই ফোনের সব একাধিক বৈশিষ্ট্য নিয়ন্ত্রণ করতে সক্ষম। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে নয়া এই ফোনের ছবি।

একটা সময় এ ধরনের কোয়ার্টি কিপ্যাড ফোন নিয়ে হাজির হয়েছিল জনপ্রিয় সংস্থা ব্ল্যাকবেরি। যদিও কালের গর্ভে হারিয়ে গিয়েছে সেই ফোন। আর এবার নস্টালজিয়াকে ফেরাতে এই ডিজাইন হাজির করেছে ক্লিকস। যা কনজিউমার ইলেকট্রনিক্স শো 2024 অনুষ্ঠানে উন্মোচন করেছে সংস্থা। যে কেউ চাইলেই সহজেই কিনতে পারবেন এই কেস।

আরও পড়ুন: Rog Phone 8: রয়েছে দারুণ গ্রাফিক্স, বাজার কাঁপাতে আসছে ফুল গেমিং ফিচারস সহ এই বিশেষ ফোন

ক্লিকস টেকনোলজিস এর তরফে জানানো হয়েছে, iPhone 15 প্রো এবং প্রো ম্যাক্স মডেলে ব্যবহার করা যাবে এই কেস। ফোনের সঙ্গে লাগিয়ে বাটনে চাপ দিলেই শুরু হয়ে যাবে কাজ। ব্যাটারির উপর নির্ভরশীল নয় এই কেস। ফলে আলাদা করে চার্জিং নিয়েও নেই সমস্যা। মিলবে একাধিক রঙে। যেকোনো স্মার্ট ফোনকে মুহূর্তের মধ্যে আকর্ষণীয় করে তুলতে সক্ষম এই কেস।

বিভিন্ন রিপোর্ট থেকে পাওয়া তথ্য অনুযায়ী iPhone 14 এর জন্য এই কেস কিনতে হলে আমজনতাকে খরচ করতে হবে 11,600 টাকা। মিলবে ফেব্রুয়ারি মাসের 1 তারিখ থেকে। আবার যাদের কাছে রয়েছে iPhone 15 Pro কিংবা iPhone 15 Pro Max তাদেরকে এটি কেনার জন্য খরচ করতে হবে 13,300 টাকা। এই কেস মিলবে মার্চ মাস থেকে। খুব সহজেই ক্লিকস টেকনোলজিসের ওয়েবসাইট থেকেই অর্ডার করে কিনে নেওয়া যাবে এক্সটার্নাল কোয়ার্টি কিপ্যাড কেস।