Read In
Whatsapp

Smartphone Buying Tips: স্মার্ট ফোন কেনার সময় মাথা রাখুন এই বিষয়গুলি, বছরের পর বছর ব্যবহার করতে পারবেন নিশ্চিন্তে!

Smartphone Buying Tips: স্মার্টফোন ছাড়া জীবন অচল। এমন অনেকেই রয়েছেন যারা খুব বেশি সময় একটি স্মার্টফোন ব্যবহার করেন না। অনেকেই আবার কোন স্মার্টফোন কেনা উচিত তা বুঝতে পারেন না। তবে…

Published By: Additiya Banerjee | Published On:

Smartphone Buying Tips: স্মার্টফোন ছাড়া জীবন অচল। এমন অনেকেই রয়েছেন যারা খুব বেশি সময় একটি স্মার্টফোন ব্যবহার করেন না। অনেকেই আবার কোন স্মার্টফোন কেনা উচিত তা বুঝতে পারেন না। তবে এবার আর নেই সেই চিন্তা। আজকের প্রতিবেদনে রইল মোবাইল কেনার বেশ কিছু গুরুত্বপূর্ণ টিপস (Smartphone Buying Tips)। এই টিপসগুলি জানলেই সঠিক স্মার্টফোন বেছে নিতে আর অসুবিধা হবে না আমজনতার।

যে কোনো স্মার্টফোন কেনার আগেই বেশ কিছু বিষয় মাথায় রাখা ভীষণ প্রয়োজন। বর্তমানে অবশ্য বাজারে একগুচ্ছ স্মার্টফোন সংস্থা কম দামে মোবাইল লঞ্চ করে চলেছে। কিন্তু দীর্ঘদিন যদি একটি স্মার্টফোন ব্যবহার করতে হয় তাহলে কিন্তু দাম দেখলে চলবে না বরং মাথায় রাখতে হবে অন্য বিষয়। এক নজরে দেখে নেওয়া যাক স্মার্টফোন কেনার সহজ টিপস (Smartphone Buying Tips)।

আরও পড়ুন: Redmi Note 13 Pro: থাকছে বিশেষ কিছু চমক, গ্রাহকদের জন্য দুর্দান্ত ফোন লঞ্চ Redmi এর

Smartphone Buying Tips

সঠিক বাজেট নির্বাচন করতে হবে

নতুন স্মার্টফোন কেনার আগে নির্বাচন করতে হবে সঠিক বাজেট। এতেই কিন্তু অর্ধেক সমস্যা সমাধান হয়ে যাবে। যারা কলেজ ছাত্র তারা স্বাভাবিক ব্যবহারের জন্য একটি স্মার্ট ফোন কিনতে চান। এক্ষেত্রে 15-20 হাজার টাকা দামের স্মার্টফোন কিনলেই হবে।

অ্যান্ড্রয়েড নাকি আইওএস

Android 12 কিংবা Android 11 সহ একটি ফোন কেনাই উচিত। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। একই সঙ্গে দেখে নেওয়া উচিত UI।

প্রসেসর

একটি স্মার্টফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো প্রসেসর। একটা সময় 10 হাজার টাকার ফোনেও পাওয়া যেত AMOLED ডিসপ্লে। কিন্তু বর্তমানে 20 হাজার টাকার ফোনেও LCD ডিসপ্লে দিচ্ছে বিভিন্ন সংস্থা। তাই এই বিষয়টিও মাথায় রাখতে হবে।

কোন ফোন কেনা সবচেয়ে ভালো

বর্তমান সময় দাঁড়িয়ে 5G ফোন কেনা উচিত গ্রাহকদের। এছাড়াও ব্যাটারি লাইফ, ভালো ডিসপ্লে এবং ক্যামেরা দেখে নিতে হবে। সেই সঙ্গে অবশ্যই দেখে নিতে হবে RAM এবং ROM।