Read In
Whatsapp

BSNL: দারুণ সুযোগ, BSNL এর এই রিচার্জ প্ল্যানে মিলছে বাড়তি সুবিধা! জানতেন?

BSNL: একটা সময় দেশের একমাত্র টেলিকম সংস্থা ছিল BSNL। তবে আজকাল প্রতিযোগী বেসরকারি টেলিকম সংস্থাগুলির ভিড়ে অনেকটাই গুরুত্ব হারিয়েছে রাষ্ট্রায়ত্ব এই সংস্থা। যদিও আজও অনেকেই ব্যবহার করছেন BSNL। আর সে…

Published By: Debosmita Dhar | Published On:

BSNL: একটা সময় দেশের একমাত্র টেলিকম সংস্থা ছিল BSNL। তবে আজকাল প্রতিযোগী বেসরকারি টেলিকম সংস্থাগুলির ভিড়ে অনেকটাই গুরুত্ব হারিয়েছে রাষ্ট্রায়ত্ব এই সংস্থা। যদিও আজও অনেকেই ব্যবহার করছেন BSNL। আর সে কারণেই অন্যান্য টেলিকম সংস্থার সঙ্গে প্রতিযোগিতায় নেমে পড়েছে BSNL। সাধারণ মানুষকে সুবিধা দিতে একের পর এক প্রিপেড প্ল্যান নিয়ে হাজির হচ্ছে এই সংস্থা।

BSNL এর ঝুলিতে এমন বেশকিছু প্রিপেড প্ল্যান রয়েছে যেগুলি টক্কর দিতে পারে Jio, Airtel বা Vi এর মতো সংস্থাগুলিকে। তেমনই একটি প্রিপেড প্ল্যান হল 2,999 টাকার প্রিপেড প্ল্যান। এই রিচার্জ প্ল্যানের সবচেয়ে বড় সুবিধা হল এটি বার্ষিক রিচার্জ প্ল্যান। বছরে মাত্র একবার রিচার্জ করলেই নিশ্চিন্তে থাকতে পারবেন ব্যবহারকারীরা। সঙ্গে পেয়ে যাবেন আনলিমিটেড কলিং, বিপুলসংখ্যক ডেটা। এক নজরে দেখে নেওয়া যাক এই প্ল্যানের বিস্তারিত।

আরও পড়ুন: Nothing Phone 3: একগুচ্ছ ফিচার্স নিয়ে আসছে Nothing Phone 3, ফাঁস লঞ্চের দিনক্ষণ

BSNL Recharge Plan

  • এই রিচার্জ প্ল্যানে যেকোনো লোকাল এবং এসডিটি নাম্বারে আনলিমিটেড ভয়েস কল করা যাবে।
  • প্রত্যেকদিন পাওয়া যাবে 3GB হাই স্পিড ইন্টারনেট পরিষেবা। প্রত্যেক দিনের ডেটা লিমিট শেষ হয়ে গেলে 40Kbps হয়ে যাবে ডেটা স্পিড।
  • সঙ্গে পাওয়া যাবে 100 এসএমএস।
  • বর্তমানে এই প্ল্যানটি রিচার্জ করলে 365+30 দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। অর্থাৎ বাড়তি 30 দিন পর্যন্ত বৈধ থাকবে এই রিচার্জ প্ল্যান।

BSNL সংস্থার এই অতিরিক্ত ভ্যালিডিটি অফার পাওয়া যাবে আগামী 1 মার্চ, 2024 পর্যন্ত। যারা এই প্রিপেড প্ল্যানের সুবিধা নিতে চান তাদেরকে অবশ্যই রিচার্জ করতে হবে BSNL সেলফ কেয়ার অ্যাপ থেকে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এই অ্যাপ ব্যবহার করে রিচার্জ করলে বাড়তি ছাড় পেয়ে যাবেন গ্রাহকরা।