Read In
Whatsapp

BSNL: Jio, Airtel এর দিন শেষ! নতুন বছরে বাজার কাঁপাবে BSNL

BSNL: একটা সময় টেলিকম সংস্থা বলতে সকলেই বুঝতেন BSNL। তবে বর্তমানে কিছুটা ফিকে হয়েছে এই টেলিকম সংস্থার জনপ্রিয়তা। কারণ সাধারণ মানুষ বেছে নিয়েছে জিও, এয়ারটেল, ভোডাফোনের মতো বেসরকারি সংস্থাগুলির রিচার্জ…

Published By: Debosmita Dhar | Published On:

BSNL: একটা সময় টেলিকম সংস্থা বলতে সকলেই বুঝতেন BSNL। তবে বর্তমানে কিছুটা ফিকে হয়েছে এই টেলিকম সংস্থার জনপ্রিয়তা। কারণ সাধারণ মানুষ বেছে নিয়েছে জিও, এয়ারটেল, ভোডাফোনের মতো বেসরকারি সংস্থাগুলির রিচার্জ প্ল্যান গুলিকে। তবে এবার সকলকে চমকে দিয়ে নতুন বছরে দুর্দান্ত রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হতে চলেছে BSNL।

সোশ্যাল মিডিয়ায় কান পাতলেই শোনা যাচ্ছে, 2024 সালে একগুচ্ছ চমক নিয়ে হাজির হতে চলেছে দেশের বড় বড় টেলিকম সংস্থাগুলি। এই তালিকায় যেমন নাম রয়েছে জিও, ভোডাফোন, এয়ারটেলের ঠিক তেমনই নাম রয়েছে BSNL এর। তবে সরকারি এই টেলিকম সংস্থা এমন বেশ কিছু রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হতে চলেছে যা শুনে রীতিমতো চমকে উঠবেন সকলেই।

আরও পড়ুন: HP Omen Transcend 14: নয়া গেমিং ল্যাপটপ নিয়ে হাজির HP, সোশ্যাল মিডিয়ায় ফাঁস ফিচার্স

বিভিন্ন রিপোর্ট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, 2024 সালের 31 মার্চের আগেই বড়সড় পরিবর্তন আনতে চলেছে BSNL। শহর থেকে গ্রাম সর্বত্রই ল্যান্ডলাইনের জন্য ব্রডব্যান্ড ব্যবহার শুরু হবে। স্কুল কলেজ, হাসপাতাল এমনকি পঞ্চায়েত ভবন থেকে শুরু করে সমস্ত সরকারি প্রতিষ্ঠানে মাত্র 100 টাকা প্রতি মাসে খরচ করেই পাওয়া যাবে ইন্টারনেট পরিষেবা।

তবে কেবলমাত্র ইন্টারনেট পরিষেবায় নয়। সঙ্গে থাকছে আনলিমিটেড কলিং এর সুবিধা। দিল্লি, মুম্বাই, লখনউ, পাটনা, রায়পুর, ইন্দোর, ভোপাল, জয়পুর এবং চণ্ডীগড় মতো দেশগুলিতে মিলবে এই সুবিধা। সমগ্র ঘটনা সম্পর্কে ইতিমধ্যেই গুজরাটে নিযুক্ত BSNL এর ভুজ রেঞ্জের জিএম মনোজ কুমার জানিয়েছেন, ‘এতদিন পর্যন্ত সমস্ত ল্যান্ড লাইন নম্বর কপার লাইন থেকে দেওয়া হতো। তবে খুব শীঘ্রই সেটি ব্রডব্যান্ড এ রূপান্তরিত হতে চলেছে। সাধারণ মানুষের কথা চিন্তা করেই নেওয়া হয়েছে এমন সিদ্ধান্ত। 2024 সালের মাঝামাঝি সময় থেকেই লাগু হবে এই নিয়ম’।