Read In
Whatsapp

Vi-এর নতুন ধাকামা, এবার Sim Card ছাড়াই হবে ফোন কল! কিন্তু কিভাবে? জেনে নিন

খারাপ সিগন্যালের সমস্যা এবার হয়তো পিছু ছাড়তে চলেছে! কিন্তু কিভাবে? সম্ভব হবে যদি নেটওয়ার্ক ছাড়াই করা যায় ফোন। ভাবতেই পারেন কি করে সম্ভব? সিমকার্ড ফোনের অন্যতম প্রধান অংশ এবং এর…

Published By: Debosmita Dhar | Published On:

খারাপ সিগন্যালের সমস্যা এবার হয়তো পিছু ছাড়তে চলেছে! কিন্তু কিভাবে? সম্ভব হবে যদি নেটওয়ার্ক ছাড়াই করা যায় ফোন। ভাবতেই পারেন কি করে সম্ভব? সিমকার্ড ফোনের অন্যতম প্রধান অংশ এবং এর সাহায্যেই ফোনে কলিং মেসেজিং, ইন্টারনেট সংযোগের মতো ফিচারগুলোর ব্যবহার করা সম্ভব হয়। তবে এবার সিম কার্ড ছাড়াই সম্ভব হবে ফোনকল।

একমাত্র Wifi Calling Service এর মাধ্যমেই সম্ভব এই ফোন কল করা। এর জন্য আপনার ফোনে সেই সুবিধা থাকতে হবে এবং টেলিকম কোম্পানিকেও পরিষেবাটি প্রদান করতে হবে। আর এই পরিষেবাই গ্রাহকদের কাছে পৌঁছে দিতে নতুন পরিকল্পনা Vi সংস্থার। এখনো পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্তে তারা Wifi কলিং পরিষেবা চালু করেছে।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে ভোডাফোন জানিয়েছে 5G এর জন্য কোর নেটওয়ার্ক তৈরির কাজ চালাচ্ছে তারা। পাশাপাশি দেশের একটা বিস্তীর্ণ অংশের ব্যবহারকারীদের জন্য Wifi Calling ফিচার রোলআউট করেছে সংস্থাটি।

  • Wifi Calling পরিষেবা – দুর্দান্ত এই পরিষেবা কলকাতা সহ পশ্চিমবঙ্গের নানান এলাকায় চালু হয়ে গিয়েছে। বাংলা ছাড়াও এই পরিষেবা গুজরাট, পাঞ্জাব, মহারাষ্ট্র, মুম্বাই, হরিয়ানা, কেরালা, কর্ণাটক, দিল্লি, বিহার, গোয়া, অন্ধপ্রদেশ, তেলেঙ্গানা ও তামিলনাড়ুর Vi গ্রাহকরা ব্যবহার করতে পারবেন।
  • Wifi Calling পরিষেবার সুবিধা – এর প্রধান সুবিধা সহজে যে কোন জায়গায় কভারেজ পাওয়া। আপনার কাছে ভালো ওয়াইফাই কানেকশন থাকলেই দুর্দান্ত কলিং অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন।

আবার এই পরিষেবা গ্রহণ করলে আপনাকে অতিরিক্ত টাকা খরচ করতে হবে না, অতিরিক্ত অ্যাপ প্রয়োজন হবে না। শুধু দরকার ভালো ওয়াইফাই কানেকশন।