Read In
Whatsapp

Google Update 2024: বন্ধ হচ্ছে Gmail পরিষেবা! বড়সড় আপডেট দিল Google

Google Update 2024: সমস্ত জল্পনার অবসান। Gmail পরিষেবা নিয়ে এবার জোরালো বার্তা দিল Google। বিগত বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই দেখা যাচ্ছিল Gmail নিয়ে একগুচ্ছ গুজব। অনেকেই…

Published By: Palash | Published On:

Google Update 2024: সমস্ত জল্পনার অবসান। Gmail পরিষেবা নিয়ে এবার জোরালো বার্তা দিল Google। বিগত বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই দেখা যাচ্ছিল Gmail নিয়ে একগুচ্ছ গুজব। অনেকেই দাবি তুলেছিলেন খুব শীঘ্রই Google এর Gmail পরিষেবা বন্ধ হয়ে যাবে। চলতি বছরের অগাস্ট মাসের ১ তারিখ থেকেই নাকি এমন পদক্ষেপ নিচ্ছে Google। তবে এবার সেই জল্পনায় জল ঢাললো সংস্থা।

Google Update 2024

Gmail বন্ধ হয়ে যাওয়ার দুশ্চিন্তায় ভুগছিলেন অনেকেই। আসলে এমন অনেকেই রয়েছেন যারা অফিসের কাজে ব্যবহার করেন Gmail। অফিসিয়াল মেল থাকা সত্ত্বেও বিভিন্ন সরকারি এবং বেসরকারি পরিষেবা পেতেও এটি ব্যবহার করেন অনেকেই। তবে এবার মিলল স্বস্তির খবর। Google-এর তরফে সাফ জানিয়ে দেওয়া হল, ‘ইজ হেয়ার টু স্টে’। অর্থাৎ বন্ধ হয়ে যাওয়ার জন্য নয় বরং থেকে যাওয়ার জন্যই এসেছে Google। এই পোস্ট সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসতেই আনন্দের জোয়ারে ভেসেছেন জিমেইল ব্যবহারকারীরা।

Google এর নির্দিষ্ট একটি ফিচার বন্ধ হয়ে যেতে চলেছে। সেটি হল HTML ভিউ ফিচার। ২০২৩ সালের সেপ্টেম্বর মাসেই এ নিয়ে ঘোষণা করে দিয়েছিল Google। জানা গিয়েছিল এই ফিচারটি ২০২৪ সালের জানুয়ারি মাস থেকে পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে। কোনভাবেই জানুয়ারি মাসের পর আর এই ফিচার ব্যবহার করতে পারবেন না আমজনতা।

What Is HTML View Features (HTML ভিউ ফিচারে কী সুবিধা ছিল)

মাত্র কয়েক বছর আগেও সমগ্র ভারতবর্ষ জুড়ে জয়জয়কার ছিল 3G নেট পরিষেবার। তবে হঠাৎ করে এই নেট স্পিড অনেকটাই কমে যায়। আর এর ফলে এক একটি অ্যাপ খুলতে অনেকটা সময় নষ্ট হত ব্যবহারকারীদের। Google এর ক্ষেত্রেও ছিল না ব্যতিক্রম। আর সে কারণেই আনা হয়েছিল HTML ভিউ ফিচার। যাদের নেট স্পিড কম তাদের জন্য দেওয়া হতো সুবিধা। খুব অল্প পরিমাণ নেট খরচ করেও নতুন মেল চেক করে নেওয়া যেত। তবে এবার থেকে আর হবে না সেটা।

বিগত বেশ কয়েক বছরে অনেকগুণ বেড়ে গিয়েছে Gmail এর ব্যবহার। একই সঙ্গে পাল্লা দিয়ে বিভিন্ন আপডেট নিয়ে হাজির হয়েছে Google। সেই আপডেটেরই একটি হল Standard View। এবার থেকে এই ভিউ দেখা যাবে বলেই জানানো হয়েছে Google এর তরফে। তবে এত কিছু বদল আসলেও Gmail পরিষেবা কিন্তু চালু থাকবে আগের মতোই। এমনটাই আশ্বস্ত করেছে Google