Read In
Whatsapp

Google Pay: বড়সড় ঝটকা দিলো গুগল পে! এবার মোবাইল রিচার্জ করলেই দিতে হবে এক্সট্রা টাকা

সময় এখন ক্যাশলেস দুনিয়ার। যত সময় বাড়ছে তত পাল্লা দিয়ে বাড়ছে অনলাইন পেমেন্টের চাহিদা। ডিজিটালাইজেশনের সঙ্গে সঙ্গে ডিজিটাল পেমেন্টে নির্ভর হয়ে পড়ছে মানুষ। আর ক্যাশলেস দুনিয়ার জগতে অন্যতম নাম হয়ে…

Published By: Debosmita Dhar | Published On:

সময় এখন ক্যাশলেস দুনিয়ার। যত সময় বাড়ছে তত পাল্লা দিয়ে বাড়ছে অনলাইন পেমেন্টের চাহিদা। ডিজিটালাইজেশনের সঙ্গে সঙ্গে ডিজিটাল পেমেন্টে নির্ভর হয়ে পড়ছে মানুষ। আর ক্যাশলেস দুনিয়ার জগতে অন্যতম নাম হয়ে উঠেছে Google Pay। অধিকাংশ মানুষ এখন এর মাধ্যমে সেকেন্ডের মধ্যে ট্রানজেকশন করছে। তবে এবার Google Pay ব্যবহারকারীদের জন্য এলো এক দুঃসংবাদ!

কেবল টাকা আদান-প্রদান নয় বর্তমানে Google Pay এর মাধ্যমে অনেকেই ফোনে রিচার্জও করেন। তবে এতদিন এর মাধ্যমে মোবাইল রিচার্জ করলে আলাদা কোনো টাকা দিতে হতো না। সম্প্রতি খবর মিলেছে Google Pay মোবাইল রিচার্জের জন্য আলাদা করে টাকা নিতে চলেছে। খবর এবার গুগল পে-তে রিচার্জ করলে গুনতে হবে বাড়তি খরচ। কনভিনিয়েন্স ফি হিসাবে 3 টাকা চার্জ করতে চলেছে সংস্থা।

অনেক ব্যবহারকারী দাবি করেছেন Google Pay তে কনভিনিয়েন্স ফি-এর নামে টাকা নেওয়া শুরু করা হয়েছে। এমনকি এক টিপস্টার একটি স্ক্রিনশট শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে তিনি Jio-এর 749 এর প্ল্যানটি রিচার্জ করিয়েছেন। কিন্তু Google Pay চার্জ করেছে 752 টাকা। অর্থাৎ অতিরিক্ত 3টাকা “কনভিনিয়েন্স ফি” হিসাবে যোগ করা হয়েছে।

এখনো পর্যন্ত সংস্থার তরফ থেকে কোনরকম তথ্য আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে রিপোর্ট অনুযায়ী 100 টাকা বা তার কম রিচার্জে কোনো রকম অতিরিক্ত চার্জ নেওয়া হবে না। 200-300 টাকার জন্য 2 টাকা ও 300 টাকার বেশি হলে অতিরিক্ত 3 টাকা দিতে হবে। বর্তমানে Paytm ও PhonePe একইরকম ফি চার্জ করে। পূর্বে অবশ্য Google Pay এর তরফে জানানো হয়েছিল মোবাইল রিচার্জের জন্য আলাদা কোনো চার্জ নেওয়া হবে না। কিন্তু এখন কি আপডেট আনা হয় এখন তাই দেখার।