Read In
Whatsapp

Gmail New Update: এবার থেকে মিলবে Unsubscribe এর অপশন! নতুন আপডেট নিয়ে হাজির GMail

Gmail সারা বিশ্বে সবথেকে বেশি ব্যবহৃত ই-মেইল পরিষেবা গুলির মধ্যে একটি। কিন্তু আপনি যদি এমন কিছু ইমেইল পেয়ে থাকেন যেগুলি আপনি Gmail Inbox -এ চান না তাহলে সেগুলি যে আনসাবস্ক্রাইব…

Published By: Debosmita Dhar | Published On:

Gmail সারা বিশ্বে সবথেকে বেশি ব্যবহৃত ই-মেইল পরিষেবা গুলির মধ্যে একটি। কিন্তু আপনি যদি এমন কিছু ইমেইল পেয়ে থাকেন যেগুলি আপনি Gmail Inbox -এ চান না তাহলে সেগুলি যে আনসাবস্ক্রাইব ও করতে পারেন তা জানতেন!

অনেক সময় আমরা এমন একটি সাইটে সাইন আপ করে থাকি যেগুলি প্রচুর ইমেইল পাঠায় বা প্রচারমূলক নিউজ লেটার পাঠিয়ে থাকে। আপনি যদি এই ইমেইল গুলি পাওয়া বন্ধ করতে চান তাহলে Unsubcribe link ব্যবহার করতে পারেন।

বর্তমানে Gmail অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে নতুন সুবিধা।
যার মাধ্যমে সেইসব প্রচারমূলক নিউজ লেটার যেগুলি আপনি দেখতে চান না তা সহজেই আনসাবস্ক্রাইব করতে পারবেন। সম্প্রতি Gmail , Email এ একটি Unsubcribe Button অন্তর্ভুক্ত করেছে যা অবাঞ্ছিত ইমেইলগুলি থেকে পরিত্রাণ পেতে সাহায্য করবে‌। এর ফলে ইউজাররা কেবল ইম্পর্ট্যান্ট ইমেইলে ফোকাস করতে পারবে। চলুন দেখে নিন কিভাবে ব্যবহার করবেন‌ Unsubcribe Button –

Email এর ওপরের ডানদিকে Unsubcribe Button দেখতে পাবেন।

Button Click করলে যে নিউজলেটার আনসাবস্ক্রাইব করতে চান সেটি করতে পারবেন।

তবে মনে রাখবেন এটি সব স্মার্ট ফোনের জন্য উপলব্ধ নয়।

এই নতুন ফিচারটি pixel 8 pro সংস্করণে দেখা গেছে

তবে Google সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহারকারীদের জন্য এই বৈশিষ্ট্য চালু করতে পারে।

উল্লেখ্য এক টিপস্টার জানিয়েছেন Gmail App -এ দুটি নতুন ফিচার আনা হয়েছে। একটি Manage Subscription অপরটি Report illegal Content.