Read In
Whatsapp

Elon Musk Launches New App: নেটদুনিয়ায় রাজ করবে এলন মাস্ক-এর নতুন অ্যাপ, ঘুম উড়ল ইউটিউবের!

Elon Musk: প্রযুক্তির উন্নতির দৌলতে আজ সবকিছুই হয়ে গিয়েছে Smart। 8 থেকে 80 সকলের হাতেই যেমন দেখা যাচ্ছে Smartphone এবং Smartwatch। ঠিক তেমনই বাড়িতে বাড়িতে শখের Smart TV লাগিয়ে ফেলেছেন…

Published By: Palash | Published On:

Elon Musk: প্রযুক্তির উন্নতির দৌলতে আজ সবকিছুই হয়ে গিয়েছে Smart। 8 থেকে 80 সকলের হাতেই যেমন দেখা যাচ্ছে Smartphone এবং Smartwatch। ঠিক তেমনই বাড়িতে বাড়িতে শখের Smart TV লাগিয়ে ফেলেছেন অনেকেই। আর এবার সেই সমস্ত মানুষের জন্য দারুণ সুখবর নিয়ে হাজির হলেন Elon Musk। খুব শীঘ্রই Smart TV-র জন্য নয়া অ্যাপ নিয়ে হাজির হতে চলেছেন তিনি।

Elon Musk Launches New App

2022 সালে টুইটার কেনার পরেই তার নাম বদলের সিদ্ধান্ত নিয়েছিলেন Elon Musk। গতবছর অর্থাৎ 2023 সালে এই প্ল্যাটফর্মের নাম রাখা হয় এক্স। সম্প্রতি নতুন মনিটাইজেশন পলিসিও চালু হয়ে গেছে অতীতের টুইটার তথা বর্তমানের এক্স এ। বিশ্বের নানান খুঁটিনাটি খবর, ভাইরাল ভিডিও, সবকিছুর জন্যেই আমজনতা চোখ রাখেন এক্স এ। আর এসবের মাঝেই এবার Smart TV র জন্য নয়া অ্যাপ নিয়ে হাজির হতে চলেছেন Elon Musk। জানা যাচ্ছে, এই অ্যাপের নাম রাখা হচ্ছে, এক্স। সরাসরি এটি প্রতিদ্বন্দ্বিতা করবে Youtube এর সঙ্গে।

How To Work This App

সূত্রের খবর, শুরুতেই Samsung এবং Amazon TV গুলিতে লঞ্চ করা হবে এই অ্যাপটি। এরপর ধীরে ধীরে অন্যান্য সমস্ত সংস্থার Smart TV তে মিলবে পরিষেবা। বড় স্ক্রিনে এক্স অ্যাপের ভিডিও সাধারণ মানুষকে দেখার জন্য উৎসাহিত করতে পারেন Elon Musk। টেক বিশেষজ্ঞরা বলছেন, ইউটিউবের পাশাপাশি যদি Smart TV তে এই অ্যাপ থাকে তাহলে অনেকেই দেখা শুরু করবে সেটি। আর এতেই কিন্তু ভিউয়ারশিপ প্রভাবিত হতে পারে ইউটিউবে।

তবে কেবলমাত্র কিন্তু Youtube নয়। একই সঙ্গে একগুচ্ছ অনলাইন প্ল্যাটফর্মকে চ্যালেঞ্জের মুখে ফেলতে চলেছেন Elon Musk। উদাহরণস্বরূপ বলা যেতে পারে লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচ, মেসেজিং অ্যাপ সিগনাল এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রেডিট। যদিও এ বিষয়ে এখনো পর্যন্ত খোলসা করে কিছুই বলেননি টেসলা প্রধান। তবে একগুচ্ছ বিদেশী টেক সংবাদ মাধ্যমগুলিতে এই খবর প্রকাশিত হয়েছে। উল্লেখ্য, বিগত কয়েক বছর ধরে যেমন সার্চ ইন্ডাস্ট্রির মুখ্য ভূমিকা পালন করে এসেছে Google। ঠিক তেমনই ভিডিও স্ট্রিমিং এর ক্ষেত্রে ইউটিউবের আধিপত্য কিন্তু সবথেকে বেশি Smartphone হোক অথবা Smart TV সবেতেই আজকাল Youtube এর উপস্থিতি।আর এবার সেই Youtube কে টেক্কা দিতে চলেছেন Elon Musk।