Read In
Whatsapp

Facebook Hack: আপনার Facebook প্রোফাইল হ্যাক হয়েছে নাকি বুঝবেন কিভাবে? দেখুন উপায়

আপনার Facebook অ্যাকাউন্ট হ্যাক হয়েছে বুঝবেন কিভাবে? দেখুন এখানে

Published By: Debosmita Dhar | Published On:

বিয়ে বাড়ি থেকে ঘুরতে যাওয়া, নিজের জীবনের খুঁটিনাটি আনন্দের মুহূর্ত ভাগ করে নেওয়ার অন্যতম প্ল্যাটফর্ম হয়ে উঠেছে ফেসবুক। আবার পাশাপাশি মেসেঞ্জারে কথোপকথন নিত্যদিনের যোগাযোগের অন্যতম অংশ। কিন্তু যত বেশি তথ্য আমরা এই সোশ্যাল সাইটে প্রকাশ করছি তত বেশি কিন্তু ঝুঁকির মুখে পড়ছে আমাদের গোপনীয়তা। আর এই ঝুঁকির অন্যতম নাম “ফেসবুক প্রোফাইল হ্যাক হওয়া”।

ফেসবুক ইউজারদের এমন অনেক তথ্য দেওয়া থাকে যা হ্যাক করে ইউজারদের ক্ষতি করা সম্ভব। বর্তমানে এই ধরনের জালিয়াতি ক্রমাগতই বাড়ছে এমন অবস্থায় নিজে সুরক্ষার দায়িত্ব নিজের হাতে। আপনি কি জানেন আপনার প্রোফাইল সুরক্ষিত কিনা! কি করে বুঝবেন? তার জন্য প্রতিবেদনটি বিস্তারিত পড়তে হবে।

অনেকেই জানেন না ফেসবুকে নিজস্ব অ্যাপেই রয়েছে একটি বিশেষ ফিচার যার মাধ্যমে আপনার একাউন্ট হ্যাক হয়েছে কিনা তা সহজে বুঝতে পারবেন। ফেসবুক অন করে তার সেটিং অপশনে গেলেই দেখতে পাবেন সেখানে আছে “Where You Are Logged In” অপশন। এখান থেকেই বুঝতে পারা সম্ভব আপনার নিজস্ব ডিভাইস ছাড়া অন্য কোন ডিভাইস থেকে আপনার প্রোফাইল লগইন করা হচ্ছে কিনা।

চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফিচারটি ব্যবহার করবেন-

  • প্রথমেই অ্যাপে গিয়ে সেটিংস অপশনে যান।
  • এবার অ্যাকাউন্ট সেন্টার ওপেন করুন।
  • সেখানে একটি Password and Security বলে অপশন দেখতে পাবেন, এখানে ট্যাপ করুন।
  • এরপর সামনে Where you are Logged in অপশন খুলবে। যাতে ট্যাপ করলে দেখতে পাবেন অন্য কোন ডিভাইস থেকে আপনার প্রোফাইল লগইন করা হচ্ছে কিনা। যদি অন্য কোন ডিভাইসে লগইন করা থাকে তাহলে লগ আউট করুন।