Read In
Whatsapp

YouTube Tricks: ঝাঁপিয়ে ঝাঁপিয়ে বাড়বে YouTube চ্যানেলের সাবস্ক্রাইবার,মনে রাখুন এই ৪টি টিপস

YouTube Tricks: চ্যানেলে নিয়মিত কনটেন্ট দিয়ে যাচ্ছেন, একের পর এক ভিডিও পোস্ট করছেন কিন্তু তারপরেও কি বাড়ছে না সাবস্ক্রাইবার! মনে হচ্ছে পুরো খাটনি বেকার! কিংবা ভাবছেন আপনার ভাগ্যটা খারাপ। ইউটিউবে…

Published By: Debosmita Dhar | Published On:

YouTube Tricks: চ্যানেলে নিয়মিত কনটেন্ট দিয়ে যাচ্ছেন, একের পর এক ভিডিও পোস্ট করছেন কিন্তু তারপরেও কি বাড়ছে না সাবস্ক্রাইবার! মনে হচ্ছে পুরো খাটনি বেকার! কিংবা ভাবছেন আপনার ভাগ্যটা খারাপ। ইউটিউবে ভিডিও আপলোড করে রোজগারের পথ বেছে নিয়েছেন অনেকে। অনেকে সদ্য নিজের ইউটিউব চ্যানেল খুলেছেন। কিন্তু সাবস্ক্রাইবার না বাড়ায় মুষড়ে পড়ছেন। তাহলে আজকে, ভিডিও আপলোড করে রোজকারের গোপন সিক্রেটটা জেনে নিন।

শুরুতেই পরপর অনেক ভুলের কারণে মুখ থুবড়ে পড়ে চ্যানেল তাই চ্যানেল শুরু করার সময় কিছু বিষয় মাথায় রাখতে হয়। এই প্রতিবেদনে জেনে নিন কয়েকটি টিপস যার মাধ্যমে আপনি দ্রুত সাবক্রাইবার বৃদ্ধি করতে পারবেন।

ইউটিউব ভিডিও বানানোর সময় বিষয় যেমন গুরুত্বপূর্ণ তেমন আপলোড করার সময় টাও গুরুত্বপূর্ণ। সাবস্ক্রাইবার বৃদ্ধি করতে যে জিনিসগুলো মাথায় রাখতে হবে-

  • নিয়মিত ছোট ভিডিও বা শর্টস আপলোড করুন। এই মুহূর্তে দাঁড়িয়ে মানুষের হাতে সময় কম। তাই শর্ট ভিডিওগুলি বেশি তাড়াতাড়ি ভিউজ পায়।
  • লং ভিডিও পোস্ট করার সময় সঠিক ট্যাগ ও ওয়ার্ড ব্যবহার করুন যাতে সঠিক দর্শকের কাছে আপনার তৈরি ভিডিও পৌঁছায়।
  • ভিডিওর টাইটেল আকর্ষণীয় করার চেষ্টা করুন।
  •  ভিডিও পোস্টের ধারাবাহিকতা বজায় রাখুন।

এর পাশাপাশি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় নিজের ইউটিউব সম্পর্কে প্রচার করতে হবে যাতে বেশি মানুষের কাছে চ্যানেলটি পৌঁছায়। তার জন্য স্টোরি দিন, ভিডিও আপলোডের সময় জানিয়ে রাখুন ,আপলোডের পরে মানুষের থেকে ফিডব্যাক জানতে চান। মনে রাখতে হবে ধৈর্য্য ও অধ্যাবসায় আর শ্রম সাফল্যের অন্যতম চাবিকাঠি।