Read In
Whatsapp

WhatsApp-এ আপনার স্পেশাল চ্যাট লুকিয়ে রাখতে পারেন ‘Secret Code’-র মাধ্যমে, জানুন নয়া ফিচার্স সম্পর্কে

বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হল হোয়াটসঅ্যাপ। মেটা অধিকৃত এই অ্যাপে ইউজারদের সুবিধায় প্রায়ই নিত্যনতুন ফিচার চালু হয়। শোনা যাচ্ছে এবার ইউজারদের জন্য এক গুরুত্বপূর্ণ ফিচার নিয়ে এসেছে WhatsApp।…

Published By: Debosmita Dhar | Published On:

বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হল হোয়াটসঅ্যাপ। মেটা অধিকৃত এই অ্যাপে ইউজারদের সুবিধায় প্রায়ই নিত্যনতুন ফিচার চালু হয়। শোনা যাচ্ছে এবার ইউজারদের জন্য এক গুরুত্বপূর্ণ ফিচার নিয়ে এসেছে WhatsApp।

গত কিছু সময়ে ব্যবহারকারীদের কাছে এই অ্যাপটি আকর্ষণীয় করে তুলতে নতুন নতুন ফিচার আনা হয়েছে। এর মধ্যে কিছু ফিচার্স মজার হয় আবার কিছু হয় গুরুত্বপূর্ণ। তবে এবার ইউজারদের প্রাইভেসি নিয়ে যথেষ্ট চিন্তাশীল সংস্থা আর সেই কারণেই প্রাইভেসি যাতে নিরাপদ থাকে তার জন্য বেশ কিছু ফিচারস প্লাটফর্মে যোগ করেছে সংস্থা।

কে চায় নিজের প্রাইভেট চ্যাট অন্য কেউ পড়ুক! আর এই কারনেই WhatsApp-এর নবতম সংযোজন Secret Code। একটি নতুন Secret Code বৈশিষ্ট্য চালু করেছে What’sApp যার উদ্দেশ্য হলো ব্যবহারকারীর কথোপকথনের মধ্যে গোপনীয়তা বৃদ্ধি করা। এই নতুন বৈশিষ্ট্যটি Chat Lock Tool-এ যুক্ত করা হয়েছে। এরফলে ব্যবহারকারীদের নির্দিষ্ট চ্যাটগুলিকে পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত করা যাবে।

এই কোডের সাহায্যে ব্যবহারকারীরা এখন লক করা চ্যাট এক্সেস করে একটি পাসওয়ার্ড সেট করতে পারবেন। এই নতুন ফিচার সম্পর্কে Meta CEO মার্ক জুকারবার্গ বলেছেন whatsapp চ্যাট লকের জন্য গোপন কোড প্রকাশ করা হচ্ছে। তাই আপনি একটি অনন্য পাসওয়ার্ড দিয়ে চ্যাট লক করতে পারেন।” যাতে আপনার ফোনের ব্যক্তিগত কথোপকথন অন্য কেউ বিনা অনুমতিতে পড়তে না পারে তার জন্য এই ব্যবস্থা।

উল্লেখ্য চলতি সপ্তাহে এই ফিচারটি প্রকাশ করা হয়েছে যা আগামী মাসের সারা বিশ্বের What’sApp ব্যবহারকারীদের কাছে পৌঁছাবে। আর তারপর থেকেই ব্যবহারকারীরা দীর্ঘক্ষণ চেপে যেকোনো চ্যাট তাৎক্ষণিক ভাবে লক করতে পারবেন।