Read In
Whatsapp

Motorola Edge 40 বনাম Samsung Galaxy S21 FE, দুই স্মার্টফোনের মধ্যে কোনটা বেস্ট? পার্থক্য দেখে বিচার করুন

Samsung এবং Motorola সবসময়ই তাদের স্মার্টফোনের অনন্য ডিজাইন এবং কোয়ালিটির জন্য পরিচিত। 2023 সালে উভয় কোম্পানি তাদের ডিজাইনকে অনেক বেশি আপগ্রেড করেছে। ফলে এই মুহূর্তে দাঁড়িয়ে এই দুটি কোম্পানি একে…

Published By: Debosmita Dhar | Published On:

Samsung এবং Motorola সবসময়ই তাদের স্মার্টফোনের অনন্য ডিজাইন এবং কোয়ালিটির জন্য পরিচিত। 2023 সালে উভয় কোম্পানি তাদের ডিজাইনকে অনেক বেশি আপগ্রেড করেছে। ফলে এই মুহূর্তে দাঁড়িয়ে এই দুটি কোম্পানি একে অপরের প্রতিদ্বন্ধী। উভয় কোম্পানি তাদের ফোনে ডিজাইন ক্যামেরা এবং পারফরম্যান্সের মতো বিভিন্ন ক্ষেত্রে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্য রাখে।

Samsung Galaxy S21 FE ও Motorola Edge40 এর তুলনা-

5G Supported এই দুই ফোনের জনপ্রিয়তা মার্কেটে বেশ ভালোই। যদি আপনি বর্তমানে ফোন কেনার কথা ভেবে থাকেন তাহলে ক্যামেরা ডিসপ্লে এবং অন্যান্য বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নিয়ে নিজেরাই বিচার করুন কোনটি আপনার জন্য বেস্ট হতে পারে।

প্রথমেই আসা যাক প্রসেসর এর কথায়। Motorola Edge40 তে দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি 8020 চিপসেট। অপরদিকে Samsung Galaxy S21 FE Qualcomm Snapdragon 888 5G চিপসেট দ্বারা চালিত। Motorola Edge40 Android 13 ভিত্তিক কাস্টম স্কিনে রান করে আর Samsung Galaxy S21 FE তে রয়েছে Android 12 যা Android 13 তে আপগ্রেড করা সম্ভব।

ক্যামেরার কথা বললে দুটি ফোনের ফ্রন্ট ক্যামেরা 32MP-এর আর পেছনের ক্যামেরায় Motorola Edge40 তে দেওয়া হয়েছে 50MP+13MP Dual Camera সেটআপ। আর Samsung এ আছে ত্রিপল ক্যামেরা সেটআপ- 12MP + 8MP + 12MP। উল্লেখ্য Motorola ফোনটি 68w Fast Charging Suppot যুক্ত 4400mAh Battery সহ আসে আর Galaxy S21 FE 4500mAh Battery সহ আসে যাতে রয়েছে 25W Fast Charging ক্ষমতা।

তুলনা করা হলে পারফরম্যান্সের দিক থেকে Samsung এগিয়ে থাকছে। আবার ক্যামেরার দিক থেকেও যেহেতু স্যামসাং ত্রিপল রিয়ার ক্যামেরা অফার করছে তাই এখানেও এগিয়ে থাকছে Samsung। তবে প্রাইমারি ক্যামেরা Motorola-এর বেশি উন্নত। অপরদিকে কিন্তু মটোরলা ডিভাইসটি বেশি ফাস্ট চার্জিং বৈশিষ্ট্য সমর্থন করে সেদিকে গ্যালাক্সি ডিভাইসে উপস্থিত রিভার্স ওয়ারলেস চার্জিং বৈশিষ্ট্যের অভাব রয়েছে। সুতরাং এই দুজনের মধ্যে একটিকে সেরা ঘোষণা করা বেশ কঠিন। তাই তুলনার মাধ্যমে আপনারাই বিচার করুন কোনটি সেরা।

Motorola Edge 40 Price : 29,499 (Amazon)

Galaxy S21 FE Price : 36,990 (Amazon)