Read In
Whatsapp

Smart Watch For Boys: ১০ হাজারের মধ্যে সেরা ৫ স্মার্ট ওয়াচ, ফিচার দেখে তারপর কিনুন

Smart Watch For Boys: কেবলমাত্র হাত ঘড়ি নয়। Smartwatch হল এমন একটি জিনিস যেখানে রয়েছে একগুচ্ছ ফিচার্স। ফোন রিসিভ করা থেকে শুরু করে মিউজিক কন্ট্রোল এমনকি সারাদিনের দৌড়ঝাপে কতটা ক্যালরি…

Published By: Palash | Published On:

Smart Watch For Boys: কেবলমাত্র হাত ঘড়ি নয়। Smartwatch হল এমন একটি জিনিস যেখানে রয়েছে একগুচ্ছ ফিচার্স। ফোন রিসিভ করা থেকে শুরু করে মিউজিক কন্ট্রোল এমনকি সারাদিনের দৌড়ঝাপে কতটা ক্যালরি খরচ হলো একজন ব্যক্তির। সেটাও বলে দেয় স্মার্ট হাতঘড়ি। কারণ এতে রয়েছে বিভিন্ন ধরনের মনিটরিং সিস্টেম যার সাহায্যে খুব সহজে মেপে নেওয়া যায় স্ট্রেস লেভেল, রক্তে অক্সিজেনের পরিমাণ সহ আরও অনেক কিছুই।

সময় যত এগোচ্ছে ততই জনপ্রিয় হয়ে উঠছে Smartwatch। সাধারণ ঘড়ির তুলনায় এখন Smartwatch-ই বেশি পছন্দ করেন তরুণ প্রজন্ম। ফিটনেস প্রেমী মাঝবয়সীরাও মনোযোগ দিয়েছেন এইদিকেই। আজ থেকে বেশ কয়েক বছর আগেও 10 হাজার টাকার নিচে মিলতো না Smartwatch। তবে সাধারনের কথা চিন্তা করে আজকাল দাম কমেছে অনেকটাই। ভারতের বাজারে বিদেশি কোম্পানির পাশাপাশি দেশীয় সংস্থা গুলিও তাদের তৈরি করা Smartwatch লঞ্চ করেছে। আর সেগুলির দাম একেবারে হাতের নাগালে। ফলে জমে উঠেছে ব্যবসা। সেই তালিকা থেকেই সেরা 5 টি Smartwatch তুলে ধরা হলো আজকের প্রতিবেদনে।

Smart Watch For Boys

Pebble Cruise

দাম মাত্র 7,499 টাকা। এটি ব্যাপক পরিচিতি লাভ করেছে বান্ধব Smartwatch হিসেবে। সুস্বাস্থ্য বজায় রাখতেও ব্যাপক উপকারী এটি। এতে রয়েছে হার্ট রেট, ঘুমের ধরন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ মেট্রিক গুলি পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ সুবিধা। আবার ফ্যাশনের জন্যেও সেরার সেরা এটি।

Top 5 Smartwatches

Noise Vortex Plus

স্বাস্থ্য সচেতনতার কথা মাথায় রেখেই নির্মাণ করা হয়েছে Noise Vortex Plus Smartwatch-টি। এটি কিনতে গেলে আমজনতাকে খরচ করতে হবে 6,999 টাকা। এতে রয়েছে 110 টিরও বেশি স্পোর্টস মোড। ফিটনেস প্রেমীদের পছন্দের তালিকায় একেবারে শীর্ষস্থান দখল করেছে এই Smartwatch।

boAt Ultima Prism

বাজারে মিলছে একগুচ্ছ Smartwatch। তবে অন্যান্য গুলির তুলনায় একটু আলাদা boAt Ultima Prism। এই Smartwatch কেনার জন্য খরচ করতে হবে 8,999 টাকা। এতে মিলছে 700 টিরও বেশি স্পোর্টস মোড। এই Smartwatch যদি থাকে কাছে তাহলে কখনোই ওয়ার্কআউট মিস করবেন না ব্যবহারকারীরা।

Samsung Galaxy Watch 4

মোবাইল দুনিয়ার পাশাপাশি Smartwatch নির্মাণেও ব্যাপক সফলতা পেয়েছে Samsung। ইতিমধ্যেই ভারতের বাজারে বিক্রি হচ্ছে এই সংস্থার একগুচ্ছ Smartwatch। তবে সেরার সেরা Samsung Galaxy Watch 4। এতে রয়েছে হৃদস্পন্দন, রক্তচাপ মাপার সুবিধা।

Titan Smart 3 Premium Smart Watch

স্টাইলিস্ট এবং ফিটনেস Smartwatch যদি কিনতে হয় তাহলে বেছে নেওয়া যেতেই পারে Titan Smart 3 Premium Smart Watch। এতেও রয়েছে একগুচ্ছ ফিচার্স। পালস রেট থেকে শুরু করে স্লিপ ট্র্যাকিং সবটাই খেয়াল রাখা যায় এই Smartwatch এর দৌলতে।