Read In
Whatsapp

Budget Friendly Fans Under Rs 2000: লাগবে না AC! গরমে ঘর ঠান্ডা রাখবে এই ৫ ফ্যান, দাম ২০০০-এর মধ্যে

Five Budget Friendly Fans Under Rs 2000: ক্যালেন্ডার অনুযায়ী চলছে ফেব্রুয়ারি মাস। এখনো পর্যন্ত শীতের আভাস রয়েছে বঙ্গ জুড়ে। রয়েছে কুয়াশার দাপট। তবে খুব শীঘ্রই শীত পেরিয়ে আসবে গ্রীষ্ম। আর…

Published By: Palash | Published On:

Five Budget Friendly Fans Under Rs 2000: ক্যালেন্ডার অনুযায়ী চলছে ফেব্রুয়ারি মাস। এখনো পর্যন্ত শীতের আভাস রয়েছে বঙ্গ জুড়ে। রয়েছে কুয়াশার দাপট। তবে খুব শীঘ্রই শীত পেরিয়ে আসবে গ্রীষ্ম। আর তাই এখন থেকেই AC কেনার কথা ভাবছেন অনেকেই। গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহের হাত থেকে বাঁচতে কম বেশি সকলেই ভরসা রাখেন এই ইলেকট্রিক গ্যাজেটে। তবে এতে কিন্তু অনেকটাই খরচ হয় বিদ্যুতের বিল। চিন্তা নেই, আজকের প্রতিবেদনে হদিশ রইল একগুচ্ছ Table Fan-এর। এগুলি বাড়িতে থাকলে অনায়াসে কেটে যাবে গ্রীষ্মকাল (Five Budget Friendly Fans, Under Rs 2000)।

বাড়িতে সিলিং ফ্যান থাকলেও গরমের হাত থেকে মুক্তি পেতে ভরসা রাখা যেতে পারে একগুচ্ছ Table Fan-এ। এতে একদিকে যেমন সাশ্রয় হবে ইলেকট্রিক বিল। ঠিক তেমনই আরামে কাটবে গ্রীষ্মকাল। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো এই Table Fan কেনার জন্য পকেট থেকে খুব বেশি টাকা খসাতে হবে না আমজনতাকে।

Five Budget Friendly Fans Under Rs 2000

1. Amazon Basics High Speed Table Fan

ঘর ঠান্ডা রাখতে ব্যাপক উপকারী Amazon Basics High Speed Table Fan। প্রত্যেক মিনিটে 1456 ঘূর্ণনের সর্বোচ্চ গতি প্রদান করবে এই ফ্যান। খুব সহজেই বাড়ির প্রত্যেক কোনায় পৌঁছে দেবে হাওয়া। খুব একটা বেশি খরচ হবে না বিদ্যুৎ। দাম মাত্র 1,799 টাকা। Amazon থেকেই কিনে নেওয়া যাবে এই ফ্যান।

  • বিশেষ বৈশিষ্ট্য: এই টেবিল ফ্যান আকারে অনেকটাই ছোট। ফলে রুমে খুব একটা জায়গা দখল করবে না। তবে সম্পূর্ণ ঘরেই ছড়িয়ে দেবে ঠান্ডা হাওয়া।

2. Havells Birdie Personal Fan

প্রবল গ্রীষ্মে গরমের হাত থেকে বাঁচতে ভরসা রাখা যেতে পারে Havells Birdie Personal Fan-এ। ঘরের যে কোনো কোণে ঠান্ডা হাওয়া পৌঁছে দিতে ব্যাপক উপকারী এটি। এই ফ্যানের ডিজাইন খুব সহজেই নজর কাড়ে আমজনতার। দাম 1,924 টাকা।

  • বিশেষ বৈশিষ্ট্য: 360 ডিগ্রী অ্যাঙ্গেলে ঘোরে এই ফ্যানের মাথা।

Five Budget Friendly Fans Under Rs 2000

3. Bajaj Instabreeze Multipurpose Fan

2000 টাকার মধ্যে যদি সেরা টেবিল ফ্যান কিনতেই হয় তাহলে বেছে নেওয়া যেতে পারে Bajaj Instabreeze Multipurpose Fan। এই ফ্যান কেনা যাবে জনপ্রিয় ই-কমার্স সংস্থা Amazon থেকে। দাম মাত্র 1,899 টাকা।

  • বিশেষ বৈশিষ্ট্য: কেবলমাত্র টেবিলে নয় এই ফ্যান লাগানো যাবে বাড়ির দেওয়ালে।

4. V-Guard Selfee Personal Fan

গরম আবহাওয়ায় ঘর ঠান্ডা রাখতে ব্যাপক উপকারী V-Guard Selfee Personal Fan। এই ফ্যান ঘরে থাকলে আর প্রয়োজন পড়বে না AC কিংবা কুলারের। দাম মাত্র 1,958 টাকা।

  • বিশেষ বৈশিষ্ট্য: এই ফ্যানটিও টেবিলের পাশাপাশি লাগিয়ে নেওয়া যাবে রুমের দেওয়ালে।

5. Bajaj PYGMY Personal Fan

ঠান্ডা বাতাসের পাশাপাশি যদি উজ্জ্বল LED আলোর প্রয়োজন পড়ে তাহলে বেছে নিতেই হবে Bajaj PYGMY Personal Fan। অনলাইনে এই ফ্যান কিনতে গেলে খরচ পড়বে 1,670 টাকা।

  • বিশেষ বৈশিষ্ট্য: এই ফ্যানটি রিচার্জেবল। অর্থাৎ ইলেক্ট্রিসিটি না থাকলেও গরমের হাত থেকে মিলবে রেহাই।