Read In
Whatsapp

Best Battery Saver Apps: ব্যাটারি বাঁচাতে ওস্তাদ এই ৪ অ্যাপ, মোবাইল চার্জে বসাতে ভুলে যাবেন!

Best Battery Saver Apps: সময় যত এগোচ্ছে ততই ভালো ব্যাটারি ব্যাকআপ দেওয়া হচ্ছে একগুচ্ছ স্মার্টফোনে। কম বেশি প্রায় প্রত্যেকটি স্মার্টফোন সংস্থা আগের তুলনায় অনেকটাই সাইজে বড় করে দিয়েছে ব্যাটারি। এমনকি…

Published By: Palash | Published On:

Best Battery Saver Apps: সময় যত এগোচ্ছে ততই ভালো ব্যাটারি ব্যাকআপ দেওয়া হচ্ছে একগুচ্ছ স্মার্টফোনে। কম বেশি প্রায় প্রত্যেকটি স্মার্টফোন সংস্থা আগের তুলনায় অনেকটাই সাইজে বড় করে দিয়েছে ব্যাটারি। এমনকি দ্রুতগামী প্রসেসরও মিলছে। তবে এত কিছুর পরেও কিন্তু খুশি নন স্মার্টফোন ব্যবহারকারীরা। মাঝেমধ্যেই ব্রাইটনেস কমিয়ে কিংবা ইন্টারনেট বন্ধ রেখে ব্যাটারি বাঁচিয়ে রাখতে হচ্ছে ইউজারদের। আর তাই জরুরী হয়ে পড়েছে Battery Saver App। যা স্মার্ট ফোনে থাকলে আপনার আপনি সেই ফোনের ব্যাটারিকে একটি নতুন জীবন দিতে পারে।

Best Battery Saver App

গুগল প্লে স্টোরে একগুচ্ছ Battery Saver App রয়েছে। তবে কোনটি সঠিক আর কোনটি বেঠিক সেটা জানেন না অনেকেই। এমনকি বেশ কিছু অ্যাপের বিরুদ্ধে রয়েছে ব্যাকগ্রাউন্ড অ্যাপকে ‘কিল’ করার অভিযোগ। উদাহরণস্বরূপ বলা যেতে পারে Task Killer এবং Ram Cleaner এর মতো অ্যাপগুলি ব্যাটারি লাইফতো বাড়াতে পারেই না উল্টে ব্যাকগ্রাউন্ড অ্যাপ-এর ওপরে আসন গেড়ে বসে। যার ফলে প্রয়োজনীয় অ্যাপ ঠিকঠাক ভাবে অপারেট করতে পারেন না ইউজাররা। চিন্তা নেই এই প্রতিবেদনে চারটি সেরা Battery Saver App কথা উল্লেখ করা হলো। ঝটপট দেখে নেওয়া যাক তালিকা।

Naptime by Franco Francisco

স্মার্টফোনে থাকা বেল্ট-ইন ডোজ পাওয়ার সেভিং ফাংশনটিতে কাজ করে এই অ্যাপটি। স্মার্ট ফোনকে খুব সহজেই ‘idle state’ এ নিয়ে আসতে সাহায্য করে। মোবাইলে যে পরিমাণে ব্যাটারি খরচ হয় তা অনেকটাই কমিয়ে দিতে পারে এই অ্যাপ। ফোনের ব্যাটারি শেষ হওয়ার অন্তত আধ ঘন্টা আগে থেকেই ব্যাটারি বাঁচাতে শুরু করে দেয় এটি।

Battery Saver Apps

Greenify by Oasis Feng

টেকনোলজির দিক থেকে দেখতে গেলে এই অ্যাপটি হলো একটি ব্যাটারি ‘কিলা’র অ্যাপ। তবে ইচ্ছে হলেই Greenify Battery Saver মোড ব্যবহার করতে পারবেন স্মার্টফোন ব্যবহারকারীরা। এটিও ফোনের ব্যাটারি লাইফ বাড়াতে ব্যাপক সাহায্য করে। এখানে রয়েছে ‘Aggressive Doze’ এনাবেল করার অপশন।

Battery Guru by Paget96

তালিকায় তৃতীয় নম্বারে যে অ্যাপটি রয়েছে সেটির নাম হল Battery Guru। যে কোনো স্মার্টফোনের ব্যাটারি কমে যাওয়ার মূল যে দুটি কারণ রয়েছে অর্থাৎ ব্যাটারির তাপমাত্রা এবং চার্জিং লিমিট সে দুটির জন্যই এই অ্যাপে গিয়ে রিমাইন্ডার সেট করতে পারবেন ব্যবহারকারীরা।

Servicely by Francisco Franco

প্রতিবেদনে একেবারে শেষে যে অ্যাপটি নিয়ে আলোচনা করা হবে সেটি নাম হল Servicely। অন্যান্য Battery Saver App-এর থেকে এটি একটু আলাদা। এই অ্যাপ ইউজারদের ব্যাটারি হকিং সার্ভিস ডিসেবল করার সুযোগ দেয়। আর এর ফলে যে কোনো অ্যাপ যদি চালানো হয় মোবাইলে তাহলে ব্যাটারি খরচ হবে অত্যন্ত কম। এমন প্রযুক্তি কিন্তু আর অন্য কোন Battery Saver App-এ নেই।