Read In
Whatsapp

ইয়ারবাড হারিয়ে গেলেও চিন্তা করবেন না, এইভাবে খুঁজুন ‘Google’-এর ‘Find My Device’ অ্যাপের মাধ্যমে

ফোনের পাশাপাশি এখন মানুষ অপশন খুঁজছে ইয়ারফোনেও। বর্তমানে কোম্পানিগুলি অনেক ডিভাইসে একেবারেই অডিওজ্যাক দিচ্ছে না যার ফলে সম্বল হচ্ছে ব্লুটুথ ইয়ারবাড বা হেডফোন। যখন থেকে ফোনের সাথে হেডফোন দেওয়া বন্ধ…

Published By: Debosmita Dhar | Published On:

ফোনের পাশাপাশি এখন মানুষ অপশন খুঁজছে ইয়ারফোনেও। বর্তমানে কোম্পানিগুলি অনেক ডিভাইসে একেবারেই অডিওজ্যাক দিচ্ছে না যার ফলে সম্বল হচ্ছে ব্লুটুথ ইয়ারবাড বা হেডফোন।
যখন থেকে ফোনের সাথে হেডফোন দেওয়া বন্ধ হয়েছে প্রায় তবে থেকে নিত্যনতুন হেডফোন, এয়ারবাডের চাহিদা লক্ষ্য করা গেছে। বিশেষ করে আজকাল ওয়ারলেস ইয়ারবাডের চাহিদা বাড়ছে। এই কারণেই বর্তমানে বাজারে নিয়ে আসা হচ্ছে বিভিন্ন স্টাইলিশ ও ভালো সাউন্ড কোয়ালিটির ইয়ারবাড।

তবে সমস্যা হয় যখন ইয়ারবাড ভুলবশত কান থেকে খুলে পড়ে যায়। অনেক সময়ই দেখা যায় ইয়ারবাড ব্যবহার করতে করতে কখনো সেটা খুলে পরে গেছে। ছোট জিনিস হওয়ার কারণে সেটা খুঁজে পেতেও সমস্যা হয়‌। কিন্তু জানেন কি এমন একটি পদ্ধতি রয়েছে যেখানে আপনি ফোনের সাহায্যে আপনার ইয়ারবাড খুঁজে পেতে পারেন! চলুন জেনে নেওয়া যাক সেই পদ্ধতি।

ধরুন আপনি কোথাও গেছেন হঠাৎ করে লক্ষ্য করলেন আপনার কানের এয়ারবাডটি কোথাও খুলে পরে গেছে। নিশ্চয়ই চিন্তা করবেন, কিন্তু যদি আপনার এই প্রতিবেদনটি পড়া থাকে তাহলে আর চিন্তার কারণ থাকবে না। অনেক বড় ব্র্যান্ড কিন্তু তাদের ইয়ারবাডের সাথে অ্যাপ প্রদান করে যেখান থেকে ট্র্যাক করে সেই ইয়ারবাড খুঁজে পেতে পারেন অনায়াসে।

তবে অ্যাপ প্রদান না করলেও সমস্যা নেই Google এর Find My Device অ্যাপটি এখনই ইন্সটল করে রাখুন। এর মাধ্যমে যেকোন ইয়ারবাড ট্র্যাক করতে পারবেন। এজন্য আপনাকে এই অ্যাপ-এ গিয়ে ডিভাইসের তালিকায় ক্লিক করতে হবে। Find My Device একটি এমন অ্যাপ যা বিশেষভাবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে।