Read In
Whatsapp

Apple: চুরি হয়ে যাওয়া ফোনেও থাকবে বিশেষ ‘Protection’, নতুন Technology নিয়ে হাজির Apple iOS 17.3

Apple: প্রতিশ্রুতি মিলেছিল অনেক আগেই। এবার নিজেদের কথা রাখল Apple। নির্বাচিত বেশ কয়েকটি iPhone মডেলের জন্য নয়া iOS 17.3 OS আপডেট রোল আউট করার কাজ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এই…

Published By: Additiya Banerjee | Published On:

Apple: প্রতিশ্রুতি মিলেছিল অনেক আগেই। এবার নিজেদের কথা রাখল Apple। নির্বাচিত বেশ কয়েকটি iPhone মডেলের জন্য নয়া iOS 17.3 OS আপডেট রোল আউট করার কাজ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এই নয়া আপডেট একগুচ্ছ নয়া ফিচার এবং পরিবর্তনের সঙ্গে এসেছে। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যটি হলো ‘স্টোলেন ডিভাইস প্রটেকশন’ (Stolen Device Protection)। যা হল একটি সিকিউরিটি ফিচার।

সংস্থার তরফ থেকে দাবী করা হচ্ছে, Apple ID এবং iPhone ডিভাইসের জন্য অতিরিক্ত নিরাপত্তা প্রদান করবে এই সিকিউরিটি ফিচারটি। এছাড়া টেক জায়ান্টটি তাদের এই লেটেস্ট সফটওয়্যার সংস্করণের সঙ্গে Apple মিউজিক অ্যাপেও নিয়ে এসেছে একগুচ্ছ পরিবর্তন। এক নজরে দেখে নেওয়া যাক কিভাবে কাজ করবে নয়া এই ফিচারটি।

Apple Stolen Device Protection

iOS 17.3 আপডেটের অধীনে আসা ‘স্টোলেন ডিভাইস প্রটেকশন’ (Stolen Device Protection) হলো একটি অপশনাল বা ঐচ্ছিক ফিচার যা এনাবেল করার পর নির্দিষ্ট ক্রিয়া সম্পাদনার জন্য একগুচ্ছ ভিন্ন নিরাপত্তার স্তর যুক্ত করে ডিভাইসে। অর্থাৎ এবার থেকে যদি আইফোন ব্যবহারকারীদের ফোন চুরি হয় তাহলে কোনোভাবেই ফোনের লক খুলতে পারবে না তারা।

আরও পড়ুন: Oppo Reno Series: Supervooc Charger সমেত মিলবে MediaTek Dimensity 8200 Processor, জানুন Oppo Reno 11 Pro এর Specification

তবে কেবলমাত্র এই একটি নয়। এর পাশাপাশি আরও একগুচ্ছ ফিচার এসেছে iPhone ব্যবহারকারীদের জন্য। নিয়ে আসা হয়েছে ‘অ্যাপেল মিউজিক কোলাবরেটিভ প্লেলিস্ট’। এছাড়াও এসেছে ‘অ্যাপেল এয়ারপ্লেন 2 হোটেল ফিচার’। আপাতত এই সুবিধা গুলি পাওয়া যাবে iPhone14 এবং লেটেস্ট আইফোন 15 সিরিজে।