Read In
Whatsapp

Ram Mandir: বিনামূল্যে পাওয়া যাচ্ছে আদৌ! রাম মন্দির আবহে মিলছে ফ্রি রিচার্জ? জানুন আসল সত্যিটা

Ram Mandir: দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সোমবার ধুমধাম করে উদ্বোধন হয়েছে অযোধ্যার রাম মন্দির (Ram Mandir)। রাম লালার প্রাণ প্রতিষ্ঠা করেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। রাম মন্দির উদ্বোধনকে…

Published By: Additiya Banerjee | Published On:

Ram Mandir: দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সোমবার ধুমধাম করে উদ্বোধন হয়েছে অযোধ্যার রাম মন্দির (Ram Mandir)। রাম লালার প্রাণ প্রতিষ্ঠা করেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। রাম মন্দির উদ্বোধনকে কেন্দ্র করে সমগ্র দেশ জুড়ে সাজো সাজো রব। আর এই উৎসবের মাঝেই প্রতারণার নয়া জাল বুনে ফেললেন প্রতারকরা। সাবধান না হলেই মুশকিল। কীভাবে রামের নাম করে চলছে প্রতারণা? সেটাই তুলে ধরা হলো এই প্রতিবেদনে।

বিগত বেশ কয়েকদিন ধরেই হোয়াটসঅ্যাপে আসছে একটি মেসেজ। সেই মেসেজেই বলা হচ্ছে ফ্রি রিচার্জের (Free Mobile Recharge) কথা। ভুয়ো নামে বিনামূল্যে রিচার্জ করার দাবি করছে প্রতারকরা। ওই মেসেজে বলা হচ্ছে, ‘রাম মন্দির উদ্বোধন উপলক্ষে মিলছে একেবারে বিনামূল্যে মোবাইল রিচার্জ’। এই মেসেজ পেলেই হতে হবে সাবধান। কারণ সরকারের তরফ থেকে কিংবা রাম জন্মভূমি ট্রাস্ট-এর তরফ থেকে এমন কোনো ঘোষণা করা হয়নি।

Ram Mandir Fake News

এই ফ্রি রিচার্জ বা ফ্রী প্রসাদের জন্য নিরীহ মানুষদের একটি লিঙ্ক পাঠানো হচ্ছে প্রতারকদের তরফ থেকে। যা ভাইরাস যুক্ত একটি স্প্যাম লিঙ্ক। একবার ক্লিক হয়ে গেলেই হ্যাক হয়ে যাবে স্মার্টফোন কিংবা ল্যাপটপ। খুব সহজেই ব্যক্তিগত নানান তথ্য চলে যাবে হ্যাকারদের কাছে। আর তাই সতর্ক না থাকলেই বিপদ।

আরও পড়ুন: নিমিষেই আপনার স্মার্টফোন হবে নতুন, শুধুমাত্র করুন এই কাজ!

কীভাবে এই বিপদ এড়ানো সম্ভব?

  • WhatsApp বা অন্য কোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে কিংবা মোবাইলে মেসেজ বক্সে যদি এমন কোন রিচার্জ বা প্রসাদ সংক্রান্ত লিঙ্ক আসে তাহলে তা এড়িয়ে চলাই ভালো।
  • লিঙ্ক যাচাই না করে তাতে ক্লিক করা মোটেই উচিত নয়।
  • কোন সোর্স থেকে পাঠানো হয়েছে এই মেসেজ তা জেনে তারপর করতে হবে রিপ্লাই।