Read In
Whatsapp

Ram Mandir: আজ Ram Mandir-এ প্রাণ প্রতিষ্ঠা, কীভাবে ফোন থেকে দেখবেন Live? জানুন

Ram Mandir: অপেক্ষার আর মাত্র কয়েক ঘন্টা। তারপরেই উদ্বোধন হয়ে যাবে দীর্ঘ প্রতীক্ষিত অযোধ্যার রাম মন্দিরের (Ram Mandir)। ভগবান শ্রী রামের প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানকে কেন্দ্র করে ভক্তবৃন্দের মধ্যে উন্মাদনা তুঙ্গে। 16…

Published By: Debosmita Dhar | Published On:

Ram Mandir: অপেক্ষার আর মাত্র কয়েক ঘন্টা। তারপরেই উদ্বোধন হয়ে যাবে দীর্ঘ প্রতীক্ষিত অযোধ্যার রাম মন্দিরের (Ram Mandir)। ভগবান শ্রী রামের প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানকে কেন্দ্র করে ভক্তবৃন্দের মধ্যে উন্মাদনা তুঙ্গে। 16 জানুয়ারি থেকেই অযোধ্যায় শুরু হয়ে গিয়েছে নানান অনুষ্ঠান। রাম জন্মভূমির এই অনুষ্ঠান চাক্ষুষ করার জন্য মুখিয়ে রয়েছেন কোটি কোটি ভক্ত।

যদিও মন চাইলেই সকলেই আজকের দিনে চলে যেতে পারছেন না অযোধ্যা। কারণ সুরক্ষার কথা মাথায় রেখে এবং ভিড়ভাট্টার জেরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই অনুষ্ঠানে সকলকে আসতে নিষেধ করেছেন। না চিন্তা করার কোনো কারণ নেই। অযোধ্যা যেতে না পারলেও বাড়িতে বসেই সাক্ষী থাকা যাবে এই বহু প্রতীক্ষিত মুহূর্তের।

আজ অর্থাৎ 22 জানুয়ারি রাম লালার প্রাণ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে অযোধ্যায় উপস্থিত থাকবেন প্রায় 8 হাজারেরও বেশি অতিথি। এই অনুষ্ঠানের প্রধান যজমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সশরীরে উপস্থিত থাকতে না পারলেও প্রতিটি রাম ভক্তের বাসনা অনুষ্ঠানের প্রত্যেক মুহূর্ত তারা যেন উপভোগ করতে পারেন। এবার তাঁদের সেই বাসনা হবে পূর্ণ।

আরও পড়ুন: আর ফ্রিতে পাবেন না Reliance Jio ও Airtel-এর এই বিশেষ পরিষেবা!

Ram Mandir Live Telecast

অযোধ্যার রামলালার প্রাণ প্রতিষ্ঠা উৎসবের প্রত্যেকটি মুহূর্তের সাক্ষী থাকতে হলে ভরসা রাখতে হবে দূরদর্শনে। মোট 40 টি ক্যামেরা লাগানো হয়েছে দূরদর্শনের তরফ থেকে। তবে কেবলমাত্র রাম মন্দির নয় পাশাপাশি পৌড়ি, সরযূ ঘাট, কুবের টিলা, জটায়ু প্রতিমার মতো এলাকা গুলিতেও ক্যামেরা ইনস্টল করা হয়েছে। দূরদর্শনের সবকটি চ্যানেলেই লাইভ টেলিকাস্ট করা হবে রামলালার প্রাণ প্রতিষ্ঠার সমগ্র অনুষ্ঠান। এমনকি দূরদর্শনের ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ থেকেও সরাসরি দেখা যাবে রাম মন্দির অনুষ্ঠানের লাইভ স্ট্রিমিং (Ram Mandir Live Telecast)।