Read In
Whatsapp

Recharge Plan: ফের খারাপ খবর, আর ফ্রিতে পাবেন না Reliance Jio ও Airtel-এর এই বিশেষ পরিষেবা!

Recharge Plan: বিগত প্রায় এক বছরেরও বেশি সময় ধরে একেবারে বিনামূল্যে আনলিমিটেড 5G ডেটা পরিষেবার সুবিধা পাচ্ছেন জিও এবং এয়ারটেলের গ্রাহকরা। তবে এবার শেষ হতে চলেছে সুখের দিন। কারণ 5G…

Published By: Additiya Banerjee | Published On:

Recharge Plan: বিগত প্রায় এক বছরেরও বেশি সময় ধরে একেবারে বিনামূল্যে আনলিমিটেড 5G ডেটা পরিষেবার সুবিধা পাচ্ছেন জিও এবং এয়ারটেলের গ্রাহকরা। তবে এবার শেষ হতে চলেছে সুখের দিন। কারণ 5G ডেটা পরিষেবার সুবিধা পেতে হলে এবার থেকে করতে হবে রিচার্জ (Recharge Plan)। ইতিমধ্যেই ভারতের বহু শহরে গড়ে উঠেছে উপযুক্ত পরিকাঠামো। বাজারে চলে এসেছে হাই এন্ড 5G স্মার্টফোন। আর এবার এলো দুঃখের খবর।

সূত্র মারফত জানা যাচ্ছে, 2024 সালের মাঝামাঝি সময় থেকেই 5G পরিষেবা পেতে হলে বাড়তি খরচ করতে হবে জিও এবং এয়ারটেল গ্রাহকদের। বিশেষজ্ঞদের মতে, 4G ডিভাইসের তুলনায় 5G ডিভাইসে ইন্টারনেট পরিষেবা পেতে হলে অনেকটাই বাড়তি খরচ করতে হবে গ্রাহকদের। মনিটাইজেশন এবং রেভেনিউ বৃদ্ধি করার লক্ষ্যেই এমন সিদ্ধান্ত নিতে পারে টেলিকম সংস্থাগুলি। এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল। এমনকি বাড়তে পারে মোবাইল প্ল্যানের (Recharge Plan) দামও।

সূত্রের খবর, চলতি বছরের সেপ্টেম্বর মাস নাগাদ মোবাইল ট্যারিফ 20 শতাংশ হারে বাড়াতে পারে এই দুই টেলিকম সংস্থা। যা স্বাভাবিকভাবে চাপে ফেলতে পারে মধ্যবিত্তকে। বিশেষ করে মোবাইল চালু রাখার জন্য এবং অবসর সময় মাঝেমধ্যে যারা নেট ব্যবহার করে থাকেন তারাই পড়তে পারেন সবচেয়ে বেশি সমস্যায়।

5G Recharge Plan

এতদিন পর্যন্ত 4G ভিত্তিক বিভিন্ন রিচার্জ প্ল্যানে মিলছিল একেবারে বিনামূল্যে 5G পরিষেবা। তবে এবার চালু হতে পারে নির্দিষ্ট রিচার্জ প্ল্যান। আর এই প্ল্যানের খরচ বাড়বে আনুমানিক 5-10 শতাংশ। আর যদি অতিরিক্ত ডেটা সুবিধা পেতে হয় তাহলে অত্যাধিক খরচ করতে হবে 30-40 শতাংশ।