Read In
Whatsapp

Instagram: এমন মেসেজ পেয়েছেন ইনস্টাগ্রামে? ক্লিক করলেই কিন্তু বিপদ, আপনার ফোন কন্ট্রোল করবে হ্যাকাররা!

Instagram: সময়ের সঙ্গে সঙ্গে ব্যাপক জনপ্রিয়তা বেড়েছে সোশ্যাল মিডিয়ার। অবসর সময় কাটিয়ে নিতে 8 থেকে 80 সকলেই ভরসা রাখেন সামাজিক দুনিয়ায়। Facebook-এর পাশাপাশি আজকাল ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে Instagram। এর…

Published By: Additiya Banerjee | Published On:

Instagram: সময়ের সঙ্গে সঙ্গে ব্যাপক জনপ্রিয়তা বেড়েছে সোশ্যাল মিডিয়ার। অবসর সময় কাটিয়ে নিতে 8 থেকে 80 সকলেই ভরসা রাখেন সামাজিক দুনিয়ায়। Facebook-এর পাশাপাশি আজকাল ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে Instagram। এর নেপথ্যে অবশ্য বেশ কয়েকটি কারণ রয়েছে। আসলে খুব সহজেই Instagram- এ রিল ভিডিও পোস্ট করে হওয়া যায় ভাইরাল। এমনকি আজকাল Instagram-এর ফলোয়ার্স সংখ্যার জেরেই অভিনয় জগতে চান্স পাচ্ছেন তরুণ-তরুণীরা। ফলে সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে জনপ্রিয়তা।

এমন অনেকেই রয়েছেন যারা Instagram-এ নিত্যদিন অচেনা-অজানা মানুষের সঙ্গে কথা বলেন মেসেজে। আর এতেই কিন্তু বাড়ছে বিপদ। Instagram-এ জালিয়াতরা মেসেজ পাঠিয়ে খুব সহজেই হ্যাক করে নিচ্ছেন ফোন। আর তারপরেই মুহূর্তের মধ্যে ফাঁকা হয়ে যাচ্ছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট। কীভাবে জালিয়াতির ফাঁদ ফেলছে তাঁরা? সেই তথ্যই রইল আজকের প্রতিবেদনে।

Instagram Messages Scam

প্রযুক্তি যত এগিয়ে চলেছে ততই নয়া নয়া প্রতারণার জাল বুনে ফেলছেন প্রতারকরা। আজকাল বিভিন্ন চাকরির প্রলোভন দেখিয়ে Instagram-এ মেসেজ পাঠাচ্ছেন তারা। তাদের মেসেজের রিপ্লাই দিলেই বিপদ। কারণ সেই মেসেজের সঙ্গেই থাকছে একটি লিঙ্ক। সেই  লিঙ্কে ক্লিক হয়ে গেলেই খুলে যাবে নতুন পেজ। এরপর সেখানেই চাওয়া হবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ। মোবাইলে চলে আসবে ওটিপি। এভাবেই খালি হয়ে যাবে অ্যাকাউন্টে থাকা গচ্ছিত টাকা।

আরও পড়ুন: Oppo: জোড়া ফোন লঞ্চ করল Oppo, 32MP ক্যামেরা দেখে অর্ডারের হিড়িক!

ইতিমধ্যেই প্রতারকদের এই ফাঁদে পা দিয়ে বহু তরুণ খুইয়েছেন টাকা। তাই আগেভাগে সাবধান থাকাই ভালো। Instagram-এ অচেনা-অজানা ব্যক্তির কাছ থেকে মেসেজ আসলে রিপ্লাই দেওয়ার আগে ভালো করে চিন্তা ভাবনা করে নিতে হবে। বিশেষ করে কেউ যদি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেলস চান তাহলে তৎক্ষণাৎ তাঁকে ব্লক করতে হবে। তাহলেই এড়ানো যাবে বিপদ।