Read In
Whatsapp

Amazon-Flipkart: অনলাইনে কমে জিনিস কেনার আগে অবশ্যই মাথায় রাখুন এই 5টি বিষয়, নয়ত সর্বনাশ ডেকে আনবেন নিজের

Amazon-Flipkart: আজকাল আর কোনো কিছু কেনাকাটা করতে যেতে হয় না দোকানে। সবকিছুই মিলে যাচ্ছে বাড়িতে বসেই। আসলে অনলাইন শপিং করতেই বেশি স্বাচ্ছন্দবোধ করেন আমজনতা। আর সে কারণেই দিনের পর দিন…

Published By: Additiya Banerjee | Published On:

Amazon-Flipkart: আজকাল আর কোনো কিছু কেনাকাটা করতে যেতে হয় না দোকানে। সবকিছুই মিলে যাচ্ছে বাড়িতে বসেই। আসলে অনলাইন শপিং করতেই বেশি স্বাচ্ছন্দবোধ করেন আমজনতা। আর সে কারণেই দিনের পর দিন জনপ্রিয়তা বাড়ছে Amazon-Flipkart এর মতো একগুচ্ছ ই-কমার্স প্ল্যাটফর্ম গুলির।

আসলে অনলাইন প্ল্যাটফর্ম গুলির মাধ্যমে শপিং করার একগুচ্ছ সুবিধা রয়েছে। একদিকে যেমন ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয় না দোকানে গিয়ে ঠিক তেমনই খরচ করতে হয় না গাড়ির তেল। বরং সযত্নে নিজের পছন্দের জিনিস বাড়িতে পৌঁছে দেন ডেলিভারি বয়রা। তবে সবকিছুর যেমন সুবিধা রয়েছে তেমনই রয়েছে অসুবিধা।

আরও পড়ুন: WhatsApp-এ আসছে এই গোপন Feature

অনলাইন শপিং সাধারন মানুষকে নানান রকম সুবিধা দিচ্ছে ঠিকই কিন্তু বেশ কিছু অসাধু ব্যক্তি বিছিয়ে চলেছেন তাদের প্রতারণার জাল। হ্যাঁ, অনলাইন শপিংয়ের দিকেও নজর পড়েছে জালিয়াতদের। আর তাই সাবধান না হলেই বিপদ। সামান্য একটু ভুলের জেরে নিজের ব্যক্তিগত তথ্য সবটাই চলে যাবে প্রতারকদের হাতে। আর তারপরেই নিমেষের মধ্যে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যাবে কষ্ট করে উপার্জন করা টাকা।

Amazon-Flipkart Shopping Tips

তাই অনলাইনে কেনাকাটার সময় অনেক দিকে রাখতে হবে নজর। এক নজরে দেখে নেওয়া যাক বেশ কিছু টিপস এবং ট্রিকস।

  • যেকোনো ওয়েবসাইট সর্বদা শুরু হয় https দিয়ে। তাই কখনো যদি চোখে পড়ে http দিয়ে শুরু হয়েছে ওয়েবসাইট তাহলেই বুঝে নিতে হবে সেই ওয়েবসাইটটি জাল।
  • আকর্ষণীয় অফার দেখে কখনোই বাজেটের বাইরে কোনো কিছু কেনা উচিত নয়। এমনকি যদি অত্যাধিক বেশি কিছু অফার থাকে তাহলে যাচাই করে নেওয়া ভালো।
  • অনলাইনে কেনাকাটা করার সময় অচেনা ব্যক্তির কিংবা পাবলিক ওয়াইফাই বা ইন্টারনেট ব্যবহার না করাই উচিত।
  • সর্বদা ক্যাশ অন ডেলিভারি অপশন বেছে নেওয়া ভালো।