Read In
Whatsapp

BGMI: সামনে এল BGMI-র নতুন ভার্সন, খেলার আগে জানুন 4টি গুরুত্বপূর্ণ পরিবর্তন

BGMI: দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে ফের একবার ভারতে চলে এলো BGMI। iOS এবং Android উভয় ফোন ব্যবহারকারীরাই খেলতে পারবেন এই গেম। নতুন করে এই গেমটি লঞ্চ হওয়ার পাশাপাশি এর একটি…

Published By: Debosmita Dhar | Published On:

BGMI: দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে ফের একবার ভারতে চলে এলো BGMI। iOS এবং Android উভয় ফোন ব্যবহারকারীরাই খেলতে পারবেন এই গেম। নতুন করে এই গেমটি লঞ্চ হওয়ার পাশাপাশি এর একটি আপডেটও রিলিজ করা হয়েছে সংস্থার তরফে। এমনকি এবার থেকে এই গেম খেলতে হলে গেমারদের বেশ কিছু নিয়ম মানতে হবে।

আসলে কোনোভাবেই যেন পুনরায় BGMI গেমটি ব্যান না হয়ে যায় সে কারণেই একগুচ্ছ পরিবর্তন নিয়ে হাজির হয়েছে সংস্থা। এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন পরিবর্তন আনা হয়েছে Battleground Mobile India গেমটির নতুন ভার্সনে।

আরও পড়ুন: বাজারে আসছে Oppo Find X7, রয়েছে একের পর এক চমক

BGMI New Version

বেঁধে দেওয়া হয়েছে সময়সীমা

যে সমস্ত গেমারদের বয়স 18 বছরের নিচে তারা প্রত্যেকদিন 3 ঘন্টার জন্য খেলতে পারবেন এই গেম। অন্যদিকে অন্যান্য প্লেয়াররা প্রত্যেকদিন নিয়ম করে 6 ঘন্টা খেলতে পারবেন ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এমনকি অভিভাবকদের সম্মতির বিষয়টিও জুড়ে দেওয়া হয়েছে এই গেমে।

শক্তি যোগানোর নতুন পদ্ধতি

এই গেমে নতুন একটি Nusa ম্যাপ যোগ করা হয়েছে। এর সাহায্যে খুব সহজেই প্লেয়াররা সুইমিংপুলে শক্তি সঞ্চয় করতে পারবেন। যে সমস্ত প্লেয়াররা মেডিকেল প্যাকেজ খুঁজতে ব্যর্থ হবেন তাদের বিশেষ সাহায্য করবে এই ম্যাপ।

নয়া সংযোজন

অসামান্য বেশ কিছু ফিচার যোগ করা হয়েছে এই গেমে। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল জিপলাইন্স। এর মাধ্যমে খুব সহজেই প্লেয়াররা সমগ্র আইল্যান্ডে দ্রুততার সঙ্গে মুভ করতে পারবেন। এমনকি ‘নিউ সিটি’র হোটেল বিল্ডিং গুলিতে যে সমস্ত এলিভেটর গুলি ইনস্টল করা থাকছে সেগুলিও দ্রুততার সঙ্গে ক্রস করতে পারবেন প্লেয়াররা। আর এই সবকিছুর জন্যই প্রয়োজন পড়বে Nusa ম্যাপ।

ওয়ার্নিং

গেম শুরু করার আগেই প্লেয়াররা পেয়ে যাবেন একটি মেসেজ। যেখানে সতর্কবার্তা প্রদানে প্রতিটি ম্যাচ শুরুর আগে ভয়েস মেসেজ শোনানো হবে প্লেয়ারদের। কোনোভাবেই যেন প্লেয়াররা এই গেমের প্রতি আসক্ত হয়ে না পড়েন সে কারণেই এই উদ্যোগ নিয়েছেন গেম ডেভলপার সংস্থা।