Read In
Whatsapp

Google Pay: টাকা পাঠাতে গিয়ে পড়েছেন বড় সমস্যায়? সমাধান হবে এই বিশেষ 4 টোটকায়

Google Pay: আজকাল কমবেশি সকলেই ব্যবহার করছেন ইউপিআই পেমেন্ট (UPI Payment) অপশন। কারোর পছন্দ Google Pay তো কারোর আবার PhonePe। আসলে এই অ্যাপ্লিকেশন গুলি ব্যবহার করে খুব সহজেই প্রিয়জনকে পাঠিয়ে…

Published By: Debosmita Dhar | Published On:

Google Pay: আজকাল কমবেশি সকলেই ব্যবহার করছেন ইউপিআই পেমেন্ট (UPI Payment) অপশন। কারোর পছন্দ Google Pay তো কারোর আবার PhonePe। আসলে এই অ্যাপ্লিকেশন গুলি ব্যবহার করে খুব সহজেই প্রিয়জনকে পাঠিয়ে দেওয়া যায় টাকা। এমনকি চায়ের দোকান থেকে শুরু করে শপিং মল করা যায় পেমেন্ট। এছাড়াও মোবাইল রিচার্জ কিংবা বিদ্যুতের বিল পেমেন্ট সবকিছুই করা যায় ডিজিটাল এই প্ল্যাটফর্ম গুলির মাধ্যমে।

তবে অনেক সময় দেখা যায় ডিজিটাল লেনদেন করতে গিয়ে নানান রকম সমস্যায় পড়েন আমজনতা। এমনকি Google Pay-তেও এমন পরিস্থিতি ঘটে থাকে। অনেক সময় দেখা যায় ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হলেও যাকে টাকা পাঠানো হচ্ছে তার কাছে গিয়ে পৌঁছায় না টাকা। তবে এবার আর চিন্তা নেই। বেশ কয়েকটি কৌশল জানলেই এই সমস্যার হাত থেকে মিলবে মুক্তি।

Know About Google Pay Tips

ইন্টারনেট কানেকশন

অনেক সময় Google Pay থেকে টাকা পাঠানোর সময় কিউ আর কোড ঠিকমতো স্ক্যান করা যায় না। এই পরিস্থিতির সম্মুখীন হলে অবিলম্বে ইন্টারনেট কানেকশন চেক করে নিতে হবে। তারপর পুনরায় Google Pay-র মাধ্যমে স্ক্যান করে বা ফোন নাম্বার ব্যবহার করে পাঠানো যাবে টাকা। 

ব্যাঙ্কের সার্ভার সংক্রান্ত সমস্যা

Google Pay ব্যবহারকারীরা সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হন তা হল ব্যাঙ্কের সার্ভারের সমস্যা। বেশিরভাগ সময় দেখা যায় মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকলেও এই কারণের জেরেই ট্রান্সফার হয় না টাকা। এমন পরিস্থিতির সম্মুখীন হলে দ্বিতীয় ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকলে সেটি ব্যবহার করা যেতে পারে।

টাকা কাটা হয়ে গেলেও জমা পড়ে না অ্যাকাউন্টে

অনেক সময় দেখা যায় ব্যাঙ্ক থেকে টাকা কেটে নিলেও অন্যের অ্যাকাউন্টে সেই টাকা যাচ্ছে না। এমন পরিস্থিতির সম্মুখীন হলে 48 ঘন্টার মধ্যে টাকা ফিরে পাওয়া যায় অ্যাকাউন্টে। আর যদি তা না হয় তাহলে অবিলম্বে যোগাযোগ করতে হবে 18004190517 এই নম্বরটিতে।

ভুল অ্যাকাউন্টে টাকা পাঠানো

সামান্য একটি নম্বর পরিবর্তন হয়ে গেলেই ভুল অ্যাকাউন্টে চলে যায় টাকা। যদি অপর পক্ষের ব্যক্তি সৎ হন তাহলে তিনি টাকা ফিরিয়ে দেবেন। তবে যদি এমনটা না হয় তাহলে সেই দায়িত্ব কিন্তু নেবে না ব্যাঙ্ক কর্তৃপক্ষ। আর তাই টাকা পাঠানোর আগে ভালো করে ফোন নম্বর এবং ইউপিআই আইডি চেক করে নেওয়া উচিত।