Read In
Whatsapp

Loan Apps: মানছে না নিয়ম, একগুচ্ছ লোন অ্যাপ ব্যান করল গুগল

Loan Apps: সময় যত এগোচ্ছে ততই আধুনিক হচ্ছে মানুষ। একটা সময় লোনের জন্য বিভিন্ন ব্যাঙ্কের দরজায় ছুটে যেতে হতো আমজনতাকে। তবে বর্তমানে সে সব অতীত। কেবলমাত্র নিজের স্মার্টফোন কিংবা ল্যাপটপ…

Published By: Debosmita Dhar | Published On:

Loan Apps: সময় যত এগোচ্ছে ততই আধুনিক হচ্ছে মানুষ। একটা সময় লোনের জন্য বিভিন্ন ব্যাঙ্কের দরজায় ছুটে যেতে হতো আমজনতাকে। তবে বর্তমানে সে সব অতীত। কেবলমাত্র নিজের স্মার্টফোন কিংবা ল্যাপটপ ব্যবহার করে কোনো ঝামেলা ঝঞ্ঝাট ছাড়াই লোন অ্যাপ (Loan Apps) ব্যবহার করে পাওয়া যাচ্ছে লোন। আর এতেই লোনের প্রতি চাহিদা বাড়ছে আমজনতার।

গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করে নেওয়া যাচ্ছে একগুচ্ছ লোন অ্যাপ। এরপর কোনো গ্যারেন্টি ছাড়াই নিজের ইচ্ছেমতো লোনের জন্য করা যাচ্ছে আবেদন। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এই সমস্ত অ্যাপ ব্যবহার করে ইনস্ট্যান্ট লোন পেয়ে যাচ্ছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন: Redmi 13C: 50MP ক্যামেরা ও 5000mAh ব্যাটারি নিয়ে লঞ্চ হলো রেডমির জবরদস্ত ফোন, কিনতে পারবেন এইদিন থেকে

তবে এতেই কিন্তু লুকিয়ে রয়েছে নানান বিপদ। কারণ এই অ্যাপ গুলির মাধ্যমেই জাল বিছিয়ে রাখছেন প্রতারকরা। লোন দেওয়ার নামেই চলছে রমরমিয়ে প্রতারণা। আর প্রতারকদের পাতা ফাঁদে পা দিয়ে মোটা অঙ্কের টাকা খোয়াছেন আমজনতা। ফোনে এ ধরনের অ্যাপ ডাউনলোড করার পরে দিতে হয় বেশ কিছু পারমিশন। যেমন ক্যামেরা, সাউন্ড রেকর্ডার, ফাইল, কন্টাক্ট ডিটেলস ইত্যাদির পারমিশন দিতে হয়। আর এই পারমিশন পেয়ে গেলেই ফোন থেকে গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিচ্ছেন হ্যাকাররা।

লোনের টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসার আগেই সমস্ত তথ্য চলে যাচ্ছে প্রতারকদের হাতে। ফলে সাফ হয়ে যাচ্ছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এই সমস্যা চিরতরে মিটিয়ে দিতে সন্দেহজনক বেশ কিছু লোন অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করেছে গুগল। অর্থাৎ এবার থেকে আর মন চাইলেই যখন তখন প্লে স্টোর থেকে লোন অ্যাপ ডাউনলোড করা যাবে না। কারণ গুগলের তরফে সেগুলি ব্যান করে দেওয়া হয়েছে। সাধারণ মানুষের কথা চিন্তা করেই এমন উদ্যোগ গুগলের।