Read In
Whatsapp

Google Security Code: ফোনে এই কাজ না করলেই মুশকিল, ফোন হয়ে যাবে অন্য কারো

Google Security Code: বাচ্চা থেকে বুড়ো সকলের হাতেই রয়েছে স্মার্টফোন। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য এই স্মার্ট ফোনেই ভরসা রাখছেন সকলে। আজকাল নিজের প্রয়োজনীয় ডকুমেন্টস থেকে শুরু করে ব্যাঙ্কের…

Published By: Debosmita Dhar | Published On:

Google Security Code: বাচ্চা থেকে বুড়ো সকলের হাতেই রয়েছে স্মার্টফোন। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য এই স্মার্ট ফোনেই ভরসা রাখছেন সকলে। আজকাল নিজের প্রয়োজনীয় ডকুমেন্টস থেকে শুরু করে ব্যাঙ্কের এটিএম, পাসওয়ার্ড সবটাই ডিজি লকার ব্যবহার করে খুব সহজেই গোপনে রাখা যায় সযত্নে। আর তাই মাঝেমধ্যেই আপডেট করে নিতে হয় গুগল সিকিউরিটি কোড (Google Security Code)।

স্মার্টফোনে দেওয়া পাসওয়ার্ড মাঝেমধ্যেই কমবেশি সকলেই বদলে ফেলেন। আর এতেই মনে করা হয় ফোন রয়েছে সুরক্ষিত। তবে আদতে কিন্তু মোটেও ঘটেনা সেই ঘটনা। আসলে অন্য কারোর হাত থেকে মোবাইল বাঁচানো গেলেও হ্যাকারদের হামলা থেকে মোবাইল বাঁচানো হয়ে যায় বেশ কষ্টসাধ্য। আর সে কারণেই অ্যান্ড্রয়েড ফোন নিরাপদে রাখতে টেক জায়েন্ট গুগল ক্রিটিকাল সিকিউরিটি আপডেট করে ফোনের সিকিউরিটি কোড ইন্সটল করে নেওয়ার অনুরোধ জানিয়েছে।

আরও পড়ুন: Free Fire Max Redeem Code 7th December 2023: রইলো আজকের ফ্রি রিডিম কোডগুলো, জানুন রিডিম করার পদ্ধতি

Why Google Security Code is Important

সময় যত এগোচ্ছে ততই বাড়ছে ডিজিটাল যন্ত্রের উপর নির্ভরশীলতা। আর এতেই বাড়ছে সাইবার সংক্রান্ত অপরাধ। খুব সহজেই হ্যাকারদের কবলে চলে যাচ্ছে মোবাইল, ল্যাপটপ বা কম্পিউটারের মতো ব্যক্তিগত ডিজিটাল যন্ত্র গুলি। আর যদি সেগুলিকে সুরক্ষিত রাখতে হয় তাহলে অবশ্যই স্মার্টফোনে ডাউনলোড করতে হবে গুগল সিকিউরিটি কোড (Google Security Code)।

অন্যান্য সিকিউরিটি আপডেটের সঙ্গে এর পার্থক্য কী

মাঝেমধ্যেই মোবাইলের স্ক্রিনে ভেসে ওঠে অপারেটিং সিস্টেম আপডেট করার বার্তা। কিন্তু এমন অনেকেই রয়েছেন যারা সেই বার্তা এড়িয়ে যান। তবে এই আপডেট কিন্তু অন্যান্য আপডেটের মত এতটা সাধারণ নয়। যদি স্মার্টফোনে কোনো রকমের ভাইরাস থেকে থাকে তাহলে সেগুলির বিরুদ্ধে মোকাবিলা করার ক্ষমতা রাখে এই সিকিউরিটি কোড। ক্ষমতা রাখে হ্যাকারদের বিরুদ্ধে লড়াই করার। এমনকি নিরাপত্তা ছাড়া ফোনের সামগ্রিক কাজকর্মের গতি বাড়িয়ে তুলতেও ব্যাপক সহযোগিতা করে গুগল সিকিউরিটি কোড।